ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার চেষ্টা চলছে, আদালতে আব্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার চেষ্টা চলছে, আদালতে আব্বাস

ঢাকা: শুধু বিএনপিকে নয়, পুরো বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। শাজাহানপুর থানার অস্ত্র ছিনতাই ও নাশকতার মামলায় রিমান্ড শুনানিকালে আদালতে তিনি এ মন্তব্য করেন।

বুধবার (০১ নভেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এই শুনানি হয়।

শুনানির এক পর্যায়ে মির্জা আব্বাস আদালতের অনুমতি নিয়ে কিছু বলতে চান। এ সময় বেঞ্চে বসা আব্বাস সামনে এগিয়ে ডায়াসে দাঁড়িয়ে কথা বলতে যান। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বিরোধিতা করেন।

তবে বিচারক তাকে কথা বলার সুযোগ দেন। মির্জা আব্বাস আদালতকে বলেন, আমি আগে কখনোই আদালতে কথা বলিনি। কথাবার্তা এলোমেলো হতে পারে। ছোট্ট একটা গল্প দিয়ে কথা শুরু করতে চাই। এক এলাকায় এক রাতে প্রাইমারি একজন শিক্ষক পুলিশের ভুলে গ্রেপ্তার হন। সকালে পুলিশ ছেড়ে দেয়। এলাকার লোকজন তাকে জিজ্ঞাসা করে, কেন ছেড়ে দিল। তখন ওই শিক্ষক জানান, জেলখানায় একদিকে ছিল লোহা চোর, আরেকদিকে পাতিল চোর।

মির্জা আব্বাস বলেন, ৫০ বছর রাজনীতি করি। বিএনপি থেকে আমি তৈরি হয়েছি, না হয় বিএনপি আমার থেকে তৈরি। ৫০ বছর বহু মিছিল-মিটিং করেছি। অনেক সরকারের পতন ঘটিয়েছি। এত বছরে এমন মামলা হয়েছে কি না, আপনি জানেন কি না? এমন কোনো কাজ করিনি। এমন কোনো ঘটনা ঘটাইনি।

বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে মির্জা আব্বাস আদালতকে বলেন, বাংলাদেশ থেকে বিএনপিকে শেষ করার একটা চেষ্টা চলছে। শুধু বিএনপিকে নয়, পুরো বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার চেষ্টা চলছে। একদিন বিএনপিকে নেতৃত্বশূন্য করা হবে, অন্যদিন আওয়ামী লীগকেও নেতৃত্বশূন্য করা হবে। আপনি কী সিদ্ধান্ত নেবেন, সিদ্ধান্ত আপনার।

এরপর উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

আরও পড়ুন:
মির্জা আব্বাস ৫ দিনের রিমান্ডে

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।