ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাশিমপুর কারাগারে আরেফী, দেখা নেই স্বজনদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
কাশিমপুর কারাগারে আরেফী, দেখা নেই স্বজনদের জো বাইডেনের ‘কথিত’উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফী

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফী কাশিমপুর কারাগারে আছেন। তাকে কারাগার থেকে বরাদ্দকৃত খাবার দেওয়া হচ্ছে।

সোমবার (৬ নভেম্ববর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাশিমপুর কারাগারের একটি সূত্র এ তথ্য জানায়।

ওই সূত্র আরও জানায়, এখন পর্যন্ত তার কোনো স্বজনদের কারাগারে আসতে দেখা যায়নি। আরেফী ৬ দিন ধরে কাশিমপুর কারাগারে রয়েছেন। গত মঙ্গলবার ঢাকার কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে তাকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে নিয়ে আসা হয়।

গত শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় আরেফী নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে বিএনপি নেতা ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।

আরেফীর পুরো নাম জাহিদুল ইসলাম আরেফী। তার ডাক নাম বেল্লাল। তিনি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন। তিনি একজন বাংলাদেশি আমেরিকান। জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি মাঝে মাঝে বাংলাদেশে আসেন। গত রোববার (২৯ অক্টোবর) যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার সময় গোয়েন্দা পুলিশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।