ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক নিহত হওয়ার ঘটনায় কর্মচারী ফেডারেশনের গভীর উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
শ্রমিক নিহত হওয়ার ঘটনায় কর্মচারী ফেডারেশনের গভীর উদ্বেগ

ঢাকা: মজুরি বাড়ানোর দাবিতে আন্দোলনরত শ্রমিকদের ওপর গুলিবর্ষণে গাজীপুরে আঞ্জুয়ারা খাতুন নামে এক শ্রমিক নিহত এবং অনেক শ্রমিক আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি কামরূল আহসান ও সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) এক বিবৃতিতে তারা বলেন, এর আগে পুলিশের গুলিতে গত ৩০ অক্টোবর গাজীপুরে রাসেল হাওলাদার ও কারখানায় আগুনে পুড়ে ইমরান হাসান নামে দুই শ্রমিক নিহত হন।

অন্যদিকে মালিকদের প্রস্তাবিত মজুরি শ্রমিকদের মেনে নিতে বাধ্য করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শ্রমিকদের ওপর দমন-নিপীড়ন চালাচ্ছে, মিথ্যা মামলা দিয়ে শ্রমিকদের ভয়ভীতি দেখাচ্ছে ও হয়রানি করছে।  

আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর এ ধরনের আচরণ শ্রমিকদের আস্থা বিনষ্ট করবে যা শিল্প বিকাশের অন্তরায়, বলেন তারা। বিবৃতিতে তারা পুলিশি হামলা ও দমন-নিপীড়ন বন্ধ, শ্রমিক হত্যার বিচার, উপযুক্ত-ক্ষতিপূরণ এবং গ্রেপ্তারদের মুক্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।