ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, ২০ কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, ২০ কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

গাজীপুর: গাজীপুরে কোনাবাড়ী ও জরুনসহ বিভিন্ন এলাকায় শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় ২০টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পুলিশ, শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় বেতন বৃদ্ধির দাবিতে পোশাক শ্রমিকরা বিক্ষোভ, অবরোধ, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আসছেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকে গাজীপুর সিটি করপোরেশনের নাওজোর, কোনাবাড়ী ও জরুন এলাকায় বিক্ষোভ করেন শ্রমিকরা। এসময় শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। সড়ক মহাসড়কে অগ্নিসংযোগ এবং ব্যাপক ভাঙচুর করেন শ্রমিকরা।

এদিন বিকেলে কোনাবাড়ী তুসুকা কারখানার ভেতর ব্যাপক ভাঙচুর করা হয়। এছাড়া বাইরে থাকা পুলিশের গাড়িও ভাঙচুর করেন শ্রমিকরা। এ ঘটনায় কোনাবাড়ী এলাকায় তুসুকা জিন্স লিমিটেড, তুসুকা ট্রাউজার্স লিমিটেড, তুসুকা প্রসেসিং লিমিটেড, ভুসুকা প্যাকেজিং লিমিটেড, নিডেল আর্ট এমব্রয়ডারি লিমিটেড এবং এমএম নিটওয়্যার লিমিটেড এবং জরুন এলাকায় ইসলাম গ্রুপের তিনটি কারখানাসহ বিভিন্ন এলাকায় ২০টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এছাড়া এসব কারখানার সামনে বন্ধের নোটিশ টানানো হয়েছে।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম জানান, গাজীপুরের কোনোবাড়ী ও আশপাশের এলাকায় ২০টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে কারখানার কর্তৃপক্ষ আমাদের চিঠি দিয়ে জানিয়েছে। এর বাইরেও আরও কারখানা বন্ধ থাকতে পারে। হয়ত এখন পর্যন্ত আমাদের জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
আরএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।