ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
তেঁতুলিয়ায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্তের প্রত্যন্ত গ্রামের ১২০০ দারিদ্র শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে উপজেলার তেঁতুলিয়া সদর ইউনিয়নের আজিজ নগর মাথাফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশু স্বর্গ ফাউন্ডেশনের সহযোগিতায় সীমান্তবর্তী ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১২০০ শিক্ষার্থীদের শিক্ষাসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

শিক্ষাসামাগ্রীর মধ্যে ছিল স্কুল ব্যাগ, খাতা- কলম ও শীতবস্ত্র হিসেবে একটি করে হুডি দেওয়া হয়।

জানা গেছে, শীতপ্রবণ এলাকা হওয়ায় শিশু শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে এই উদ্যোগ নেয় লায়ন্স ক্লাব অব ঢাকা ইমপিরিয়াল। দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। এদিকে সকাল থেকেই স্কুলে তিনটি কক্ষে আলাদাভাবে শিশু, নারী ও পুরুষদের জন্য দিনব্যাপী ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়। পরে অনুষ্ঠান শেষে আয়োজন করা হয় এক বৃক্ষরোপণ কর্মসূচি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, লায়ন্সের সাবেক কাউন্সিল চেয়ারম্যান ও ফেলো অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (এফসিএ) লায়ন স্বদেশ রঞ্জন সাহা, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ করীম সিদ্দিকী, শিশু স্বর্গ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা পরিচালক কবির আকন্দসহ প্রমুখ।

এসময় বক্তারা আয়োজকসহ উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে গ্রামে শিক্ষার মান বৃদ্ধিতে সবার সহায়তা কামনা করেন। একই সঙ্গে পরিবারের সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার অনুরোধ জানান তারা।

লায়ন্সের সাবেক কাউন্সিল চেয়ারম্যান ও ফেলো অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (এফসিএ) লায়ন স্বদেশ রঞ্জন সাহা সাংবাদিকদের জানান, অন্যান্য জেলার তুলনায় তেঁতুলিয়ায় অনেক আগেই শীত নেমে যায়। এসময় দারিদ্র শিক্ষার্থীরা গরম কাপড়ের অভাবে ঠিক মতো বিদ্যালয়ে যেতে পারে না। তাই তাদের বিদ্যালয়মুখী করতে শিশু স্বর্গ ফাউন্ডেশনের সহায়তায় আমার শিক্ষাসামগ্রীর পাশাপাশি একটি করে হুডি উপহার করেছি। মূলত একাই এ সব কাজ করা সম্ভব না। দীর্ঘদিন যাবত আমাদের পাশে থেকে অনেকেই এই কার্যক্রম পরিচালনা করে আসছেন।

শিশু স্বর্গ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা পরিচালক কবির আকন্দ বাংলানিউজকে বলেন, আমরা প্রতি বছরেই ভিন্নতা নিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সেই ধারা অব্যাহত রাখতে লায়ন্স ক্লাব অব ঢাকা ইমপিরিয়ালকে নিয়ে কাজ করছি। এসময় সহযোগিতা করেন এভারেস্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।