ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

ঢাকা: জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন যাত্রা শুরু করেছে।  

শনিবার (১১ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৃহস্পতিবার (৯ নভেম্বর) জর্ডানের আম্মানে এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।  

অনুষ্ঠানে পররাষ্ট্রসচিব অ্যাসোসিয়েশনের সদস্যরা বাংলাদেশ ও জর্ডানের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন ও সম্প্রসারণে দুই দেশের সরকারের প্রচেষ্টার পরিপূরক হিসেবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।  

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে সম্যক ধারণা নিতে অ্যাসোসিয়েশনের সদস্যদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।  

এই অভিজ্ঞতা অ্যাসোসিয়েশনের ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ এবং সহযোগিতার নতুন ক্ষেত্র চিহ্নিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে উল্লেখ করেন সচিব।  

অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবে রয়েছেন জর্ডানের নাগরিক সমাজের বিশিষ্ট সদস্য, শিক্ষাবিদ, ডাক্তার, ব্যবসায়ী, কবি এবং সাংবাদিক। সভাপতির দায়িত্ব পালন করবেন জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ও সংঘাত নিরসনে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিত্ব শেখ ড. আয়মান ওদেহ আল-বাদওয়া।  

জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান বলেন, বাংলাদেশ ও জর্ডান দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার সুবর্ণ জয়ন্তীর এ বছরে জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

অ্যাসোসিয়েশনের সভাপতি ড. বাদাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠা বাংলাদেশ ও জর্ডানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের এক নতুন যুগের সূচনা করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অ্যাসোসিয়েশনের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, বুদ্ধিজীবী ও গণমাধ্যম ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।