ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গার্মেন্টস শ্রমিক সংহতির সা. সম্পাদক বাবুল ‘নিখোঁজ’ হওয়ার অভিযোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
গার্মেন্টস শ্রমিক সংহতির সা. সম্পাদক বাবুল ‘নিখোঁজ’ হওয়ার অভিযোগ

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক বাবুল হোসেন নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করেছে তার সংগঠন।

বুধবার (১৫ নভেম্বর) গার্মেন্টস শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আখতার এক বিবৃতিতে এ অভিযোগ তোলেন।

সেইসঙ্গে অবিলম্বে বাবুল হোসেনকে নিরাপদে সুস্থ শরীরে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানান তিনি।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ৭টার পর থেকে বাবুল হোসেন নিখোঁজ হন। তিনি আশুলিয়ার ভাদাইল গ্রামে পরিবার নিয়ে বসবাস করেন।

এদিন গাজীপুরের কোনাবাড়িতে সাম্প্রতিক আন্দোলনে নিহত শ্রমিকের পরিবার ও স্বজনরা এবং গাজীপুরের কর্মীদের সঙ্গে দেখা করতে আশুলিয়া থেকে গাজীপুরে গিয়েছিলেন তিনি। পরে রাত সাড়ে ৭টার দিকে সর্বশেষ ফোনে জানিয়েছিলেন যে তিনি একটি বাসে উঠেছেন। তারপর থেকে তার পরিবার এবং সংগঠনের কারও সঙ্গে আর যোগাযোগ হয়নি এবং মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।

বিবৃতিতে তাসলিমা আখতার বলেন, আটক করে, গুম করে, ভয়ের পরিবেশ সৃষ্টি করে, রাষ্ট্র শ্রমিকদের ভয় দেখিয়ে এই আন্দোলন দমনের চেষ্টা চলছে। অবিলম্বে বাবুল হোসেনকে ফিরিয়ে দেওয়া ও শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, ১৭টি মামলার পর এখন শ্রমিক অসন্তোষ ইস্যুতে নতুন করে কোনো মামলা নেই। পরিস্থিতি শান্ত রয়েছে। বাবুল হোসেন নামের কেউ আমাদের থানায় আটক বা গ্রেপ্তার নেই।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।