ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ ইউনেস্কো নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
বাংলাদেশ ইউনেস্কো নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

ঢাকা: জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ।  

বুধবার (১৫ নভেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কোর সদর দপ্তরে ভোটের মাধ্যমে ২০২৩ থেকে ২০২৭ মেয়াদে বাংলাদেশ বিজয়ী হয়ে সদস্য নির্বাচিত হয় বলে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

 
ওই নির্বাচনী জয়ের পর প্যারিসে অবস্থান করা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, প্যারিসের স্থানীয় সময় সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাহী বোর্ডের ১৮৪ সদস্যের মধ্যে ১৮১ সদস্য ভোট দেন। বাংলাদেশ ১৪৪ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এই নির্বাচন জয়ে প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুকন্যা, জননেত্রী এবং দেশরত্ন শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। তার প্রাজ্ঞ, দূরদর্শী, সাহসী নেতৃত্বে অগ্রগামী বাংলাদেশ আজ বিশ্বসভায় সবার প্রশংসা ও আস্থা অর্জন করেছে।

শিক্ষামন্ত্রী ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি অ্যাম্বাসেডর খন্দকার মো. তালহা, দূতাবাসের প্রথম সচিব ওয়ালিদ বিন কাসেম ও অন্যান্য সহকর্মীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান।

এছাড়া বাংলাদেশ ন্যাশনাল কমিশন ফর ইউনেস্কো,পররাষ্ট্র মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী।

নির্বাচনী ফলাফল ঘোষণার পর ইউনেস্কো মহাপরিচালক অঁদ্রে আজুলে বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানান এবং উভয়ে একযোগে আগামীতেও কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।