ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলফাডাঙ্গায় মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডারের বাড়িতে অগ্নিকাণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
আলফাডাঙ্গায় মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডারের বাড়িতে অগ্নিকাণ্ড হাফিজ উদ্দিন নবাবের

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় উপজেলার গোপালপুর ইউনিয়নের পবনবেগ গ্রামে মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডার হাফিজ উদ্দিন নবাবের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  

বুধবার (১৫ নভেম্বর) রাত আড়াইটার দিকে আগুন লাগার ঘটনা ঘটে।

খবর পেয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বাড়ির সমস্ত মালামাল আগুনে পুড়ে যায়।  

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে জেলার বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।  

জানা গেছে, আগুন লাগার ঘটনার সময় বাড়িতে কেউ ছিল না। পাশের বাড়ির জাহাঙ্গীর শিকদারের স্ত্রী টিনের শব্দ শুনে ঘরের বাইরে এসে দেখেন আগুন জ্বলছে। পরে তার চিৎকারে এলাকাবাসী ছুটে আসে। খবর পেয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ঘরের সমস্ত মালামাল আগুনে পুড়ে যায়।  

স্থানীয় বাসিন্দা শাহরিয়ার হোসেন বলেন, বাড়িতে কেউ ছিলেন না, আবার দূরত্ব বেশি হওয়ার কারণে বোয়ালমারী ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছাতে পৌঁছাতে ঘর ও ঘরের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে কমপক্ষে ছয় লক্ষাধিক টাকার মতো ক্ষতি হয়েছে।  

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন বাড়িতে না থাকায় এবং মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডার হাফিজ উদ্দিন নবাব মোবাইল নম্বরটা বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  

এ বিষয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার বলেন, পার্শ্ববর্তী থানা আলফাডাঙ্গায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ওই বাড়িতে কোনো লোকজন ছিলেন না। ক্ষয়ক্ষতির পরিমাণ পরবর্তী সময়ে জানানো যাবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।