ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমেরিকা-ব্রিটেন আমাদের বন্ধু, মালিক নয়: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
আমেরিকা-ব্রিটেন আমাদের বন্ধু, মালিক নয়: পরিকল্পনামন্ত্রী

সিলেট: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমেরিকা-ব্রিটেন আমাদের বন্ধু, মালিক নয়।  আমাদের মালিক আল্লাহ।

তারা আসবে, বসবে, চা খাবে, চলে যাবে। ভালো কথা বললে আমরা শুনব। কিন্তু আমাদের ঘরের বিষয়, ভোটের বিষয়, কোর্ট-কাচারির বিষয় আমরা নিজেরাই সমাধান করব।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আনন্দ মিছিল পরবর্তী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে, নির্বাচন অবশ্যই, অবশ্যই হবে। নির্বাচন প্রক্রিয়ায় না এসে একটি দল আছে গন্ডগোল লাগাতে চায়, ভেজাল লাগাতে চায়, অন্য দেশের মানুষকে এনে বিচার করতে চায়। এ বিচার আমরা মানি না। আমাদের আইনকানুন আমরা মানি।

তিনি বলেন, আমরা হাওরের মানুষ, আমরা শান্তি চাই। আমরা জ্বালাও-পোড়াও চাই না। আমাদের দরকার সড়ক, ব্রিজ, স্কুল-কলেজ, বাজার ও হাসপাতাল। আমাদের দরকার আরও বেশি উন্নয়ন। আমাদের প্রতি শেখ হাসিনার বিশেষ নজর আছে। তাই আমাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে। আমাদের স্বার্থেই আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

বিএনপির তফসিল প্রত্যাখ্যান সম্পর্কে মন্ত্রী বলেন, তারা প্রত্যাখ্যান করবে তো আগেই বলেছে। তারা শেখ হাসিনার বৈধ সরকারকে তাড়িয়ে অন্যভাবে ক্ষমতায় আসতে চায়। তারা নির্বাচন প্রক্রিয়ায় স্বস্তিবোধ করে না। চিঠি আসছে বিভিন্ন জায়গা থেকে। এটা তো বিষয় নয়। আমরা আমাদের আইন মানব, নির্বাচনের বিষয়টি পরিষ্কার আমাদের আইনে আছে। সে অনুযায়ী চলবে। চিঠি তো আসতে পারে। কেউ না করবে না। চিঠি আসবে, চিঠি পড়ব, চিঠির জবাব আমরা দেব। আমার দলের কর্তৃপক্ষ আছে, তারা দেবে।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, সহ-সভাপতি ও জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজনসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী।
 
এর আগে সকালে শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীদের খোঁজ-খবর নেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।