ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন ইস্যুতে বাংলাদেশিরাই সিদ্ধান্ত নেবেন: অরিন্দম বাগচী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
নির্বাচন ইস্যুতে বাংলাদেশিরাই সিদ্ধান্ত নেবেন: অরিন্দম বাগচী

ঢাকা: ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়েছেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে বাংলাদেশিরাই সিদ্ধান্ত নেবেন।  

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) নয়াদিল্লিতে বাংলাদেশের নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

একজন সাংবাদিক ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘বাংলাদেশে বুধবার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বিরোধীদল বিএনপি তাৎক্ষণিকভাবে ওই তফসিল প্রত্যাখ্যান করেছে। অতীতে আমরা দেখেছি, ভারত উদ্যোগ নিয়ে সব দলের সঙ্গে যোগাযোগ করেছে ও অংশগ্রহণমূলক নির্বাচনে উৎসাহ দিয়েছে। এবার ভারতের অবস্থান কী?’

জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে আমাদের অবস্থান আমরা অব্যাহতভাবে তুলে ধরছি। বাংলাদেশের নির্বাচনের বিষয়ে দেশটির জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে।

তিনি বলেন, ‘বিরোধীদের (বিএনপি ও তার সমমনা জোট) তফসিল বর্জন বিষয়ে আমার তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া নেই। এ বিষয়ে আমাদের প্রতিক্রিয়া জানানোও যথার্থ হবে বলে আমি মনে করি না।

তফসিল বর্জন প্রসঙ্গে প্রশ্নকারী সাংবাদিককে অরিন্দম বাগচী বলেন, এটি বাংলাদেশের জনগণ ও গণতান্ত্রিক ব্যবস্থার বিষয়। অতীতে কী হয়েছে সে বিষয়ে আমি নিশ্চিত নই। অতীত নিয়ে আপনি যা বলেছেন, সে বিষয়েও আমি একমত নই।

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩,
টিআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।