ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে নাশকতার অভিযোগে বিএনপি নেতাসহ গ্রেপ্তার ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
রাজধানীতে নাশকতার অভিযোগে বিএনপি নেতাসহ গ্রেপ্তার ৫

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।  

গ্রেপ্তার আসামিরা হলেন- মো. রাকিব শেখ (২৬), মো. মাসুম (৩২), মো. আলমগীর (৩৮), মো. রাসেল (৩৮) ও মো. জাহাঙ্গীর আলম(৫৫)।

এদের মধ্যে মো. রাকিব শেখকে নাশকতার হোতা বলছে পুলিশ। রাকিব আদাবর থানার যুবদলের যুগ্ম আহ্বায়ক।  

সোমবার (২০ নভেম্বর) সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র পুলিশ সুপার (এএসপি) শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, রোববার (১৯ নভেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত কেরানীগঞ্জ ও ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে কেরানীগঞ্জ থেকে মো. রাকিব শেখ (২৬) এবং মোহাম্মদপুর থেকে বাকি চারজনকে গ্রেপ্তার করা হয়।  

এএসপি আরও বলেন , গত কয়েকদিন ধরে চলা বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে গ্রেপ্তার রাকিব শেখের নেতৃত্বে ও পরিকল্পনায় মোহাম্মদপুর ও আদাবর এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটনা সংঘটিত হয়েছে বলে জানা যায়। আসামি রাকিব শেখের নেতৃত্বে তার সহযোগী সন্ত্রাসীরা মিলে মোহাম্মদপুর থানা এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়।

তিনি বলেন, এছাড়াও রাকিব শেখের বিরুদ্ধে আগেও রাজধানীর বিভিন্ন থানায় ৮টির বেশি মামলা রয়েছে। গ্রেপ্তার রাকিব শেখ ও অনুসারীদের এ সকল নাশকতা ও সহিংসতার খবর বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হলে তিনি আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেপ্তার এড়াতে রাজধানীর বিভিন্ন এলাকায় এবং সর্বশেষ কেরানীগঞ্জ জেলায় আত্মগোপন করে। পরে আত্মগোপনে থাকাবস্থায় ঢাকা মাওয়া হাইওয়ে আব্দুল্লাহপুর বাস স্ট্যান্ড থেকে র‌্যাব-২ কর্তৃক গ্রেপ্তার হয়।

এএসপি বলেন, গ্রেপ্তার মাসুম ও আলমগীর বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটনা সংঘটিত হয়েছে বলে জানা যায়। মাসুম ও আলমগীর এর নেতৃত্বে তার সহযোগী সন্ত্রাসীরা মিলে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

তিনি বলেন, গ্রেপ্তার রাসেল ও জাহাঙ্গীর আলম বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে আদাবর ও মোহাম্মদপুর এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটনা সংঘটিত হয়েছে বলে জানা যায়। রাসেল ও জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তার সহযোগী সন্ত্রাসীরা মিলে আদাবর ও মোহাম্মদপুর এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।  

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসজেএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।