ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচনে কোনো একটি দলের অংশগ্রহণ বাধ্যতামূলক না: শাহরিয়ার আলম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
নির্বাচনে কোনো একটি দলের অংশগ্রহণ বাধ্যতামূলক না: শাহরিয়ার আলম

ঢাকা: নির্বাচনকে গ্রহণযোগ্য করতে কোনো একটি বা বিশেষ দলের অংশগ্রহণ বাধ্যতামূলক নয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মঙ্গলবার (২১ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

এ দিন কমনওয়েলথ প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বৈঠক শেষে এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনে সবার অংশগ্রহণ সৌন্দর্য বাড়ায়। তবে একটি সন্ত্রাসী রাজনৈতিক দল, যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, বাংলাদেশের গঠনতন্ত্রে ও সংবিধানে বিশ্বাস করে না; এ রকম কাউকে দিয়ে শুধু লোক দেখানো বা শোভাবর্ধনেরও প্রয়োজন নেই। নির্বাচনকে গ্রহণযোগ্য করতে কোনো একটি বা বিশেষ কোনো দলের অংশগ্রহণ বাধ্যতামূলক না।

কমনওয়েলথ প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধিদল নির্বাচন পর্যবেক্ষণে আসবে কি না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এই সিদ্ধান্ত নেবেন তাদের কর্তা ব্যক্তিরা। তবে আমাদের প্রত্যাশা তারা আসবেন, তাদের লজিস্টিক ও প্রটোকল যা প্রয়োজন আমরা সেটা নিশ্চিত করব।

তিনি আরও বলেন, অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ মনে হয়, এর আগে যারা  এমন অভিব্যক্তি প্রকাশ করেছেন, তাদের সঙ্গে এই প্রতিনিধিদলের   গুণগতমানের ভিন্নতা আছে বলে আমার মনে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।