ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে ডুবতে থাকা জাহাজ থেকে ডাল খালাসের চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
পিরোজপুরে ডুবতে থাকা জাহাজ থেকে ডাল খালাসের চেষ্টা

পিরোজপুর: পিরোজপুরে প্রায় দেড় হাজার টন মুসুরি ডাল নিয়ে একটি জাহাজ নদীতে অর্ধনিমজ্জিত অবস্থায় রয়েছে।  

এমভি স্কাই নামে এ জাহাজটি বর্তমানে জেলার কাউখালী উপজেলার সন্ধ্যা নদীর লঞ্চঘাট এলাকায় নোঙর করা রয়েছে।

 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুর থেকে ওই জাহাজটিতে থাকা ডাল সরিয়ে নেওয়া হচ্ছে।  

তবে পুলিশ ও স্থানীয় প্রশাসনের অভিযোগ, জাহাজে থাকা ডাল উদ্ধার ও জাহাজটি রক্ষার চেষ্টা করা হলেও জাহাজটির মালিক পক্ষ এতে চরম উদাসীনতা দেখিয়েছে।  

ক্ষতিগ্রস্ত জাহাজ এমভি স্কাইয়ের চালক মো. হান্নান জানান, বুধবার (২২ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে ঝালকাঠির  গাবখান চ্যানেলে ডাল বোঝাই রূপসা-১ নামে অন্য একটি জাহাজের সঙ্গে তার জাহাজের (এমভি স্কাই)  ধাক্কা লাগে। এতে তার জাহাজের তলা ফেটে যায় এবং পানি ঢুকতে থাকে। কিছু দূর এসে তিনি বিষয়টি বুঝতে পেরে কাউখালী সন্ধ্যা নদীর লঞ্চঘাট এলাকায় অন্য একটি জাহাজের পাশে নোঙর করেন।  

জাহাজ কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ডাল বোঝাই ওই জাহাজটি চট্টগ্রাম থেকে যশোরের নোয়াপাড়া যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়।  

দুর্ঘটনার সংবাদ পেয়ে কাউখালী থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালাতে গেলে জাহাজ কর্তৃপক্ষ উদ্ধার অভিযান চালাতে দেয় নি। পরে পিরোজপুর জেলা প্রশাসন চট্টগ্রামে জাহাজের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে। তারা জানান, অন্য একটি মালবাহী জাহাজ ঘটনাস্থলে গিয়ে ডাল উদ্ধার করবে।  

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সজল মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসন বলছে, জাহাজটি যাতে ডুবে না যায়, সে জন্য দুই পাশে দুটি জাহাজ দিয়ে জাহাজটি ভাসিয়ে রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।