ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাওনা টাকা চাইতে গিয়ে খুন, আসামি র‍্যাবের হাতে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
পাওনা টাকা চাইতে গিয়ে খুন, আসামি র‍্যাবের হাতে ধরা

ঢাকা: পাওনা টাকা চাইতে গিয়ে ঢাকার আশুলিয়ায় হত্যার শিকার হন ব্যবসায়ী শাহাদাৎ (৩৮)। এ মামলার প্রধান আসামি আক্তার হোসেনকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বাংলানিউজকে বিষয়টি জানান।  

তিনি জানান, গ্রেপ্তার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ভুক্তভোগী শাহাদাৎ হোসেন ঢাকার আশুলিয়া থানার ভাদাইল পূর্বপাড়া শাহাজাহান মার্কেটের একজন সাধারণ ব্যবসায়ী ছিলেন। গ্রেপ্তার আসামি মো. আক্তার হোসেন ভুক্তভোগীর প্রতিবেশী ও একই এলাকার স্থানীয় বাসিন্দা হওয়ার সুবাদে তাদের মাঝে সু-সম্পর্ক গড়ে উঠে।  

আক্তার হোসেন ভুক্তভোগীকে ব্যবসার কথা বলে বিভিন্ন সময় মোট পাঁচ লাখ টাকা ধার নেন। নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও আক্তার টাকা পরিশোধ না করে কালক্ষেপণ করতে থাকেন। ভুক্তভোগী পাওনা টাকার জন্য তার ওপর চাপ সৃষ্টি করেন।  

এতে আক্তার টাকা পরিশোধ না করে বরং ভুক্তভোগীকে প্রাণনাশের হুমকি দেন। পরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী টাকা পরিশোধ করার কথা বলে ভুক্তভোগীকে কল করে ভাদাইল আসতে বলেন।  

ভুক্তভোগী সরল বিশ্বাসে তার পাওনা টাকার জন্য সেখানে পৌঁছান। পরে আসামি আক্তার হোসেনসহ তার সহযোগী আরও পাঁচ-ছয়জন মিলে অতর্কিতভাবে লাঠি দিয়ে তাকে মারপিট এবং রড দিয়ে মাথায় আঘাত করলে মাথায় গুরুতর আঘাত লাগে।

আক্তার ঘটনাস্থল থেকে পালিয়ে আত্মগোপন করেন। পরে গত ১৭ সেপ্টেম্বর ভুক্তভোগী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

গ্রেপ্তার আক্তারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।