ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্রেনের আঘাতে ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
ক্রেনের আঘাতে ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ

ঢাকা: রাজধানীর তেজগাঁও রেলস্টেশন থেকে তিতাস কমিউটার ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনে আসার পথে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের আঘাতে লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে।

বৃহ্স্পতিবার (৭ ডিসেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে স্টেশনের আউটারের কাছে নাখালপাড়া এলাকায় আখাউড়া থেকে কমলাপুরমুখী তিতাস কমিউটার ট্রেন এ দুর্ঘটনায় পড়ে।

ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হলেও হতাহতের খবর পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, তিতাস কমিউটার তেজগাঁও স্টেশন ছেড়ে আসার পরপরই এই ঘটনা ঘটেছে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের আঘাতে ওই ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়ে গেছে।

রেল চলাচল স্বাভাবিক করতে কাজ চলছে বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক।

নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে কমলাপুর পর্যন্ত অংশ যাচ্ছে রেললাইনের ওপর দিয়ে। এরইমধ্যে কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত অংশের নির্মাণ শেষে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। তেজগাঁওয়ের পরের অংশের নির্মাণকাজ এখন চলছে। সেই অংশেই এই দুর্ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।