ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত পলাতক ‘কালো মানিক’ গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত পলাতক ‘কালো মানিক’ গ্রেপ্তার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি মানিক মিয়া ওরফে কালো মানিককে (৪৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) রাতে জেলার রামগঞ্জ উপজেলার উত্তর ফতেহপুর এলাকা থেকে কালো মানিককে গ্রেপ্তার করা হয়।

জেলার রামগঞ্জ উপজেলার উত্তর ফতেহপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানার হস্তান্তর করা হয়েছে।  

গ্রেপ্তার মানিক রামগঞ্জের উত্তর ফতেহপুর গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে।

র‍্যাব-১১ নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, কালো মানিকের নির্দিষ্ট কোনো পেশা নেই। তিনি আন্তঃজেলা ডাকাতের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলাসহ বিভিন্ন জেলায় একাধিক অস্ত্র, দস্যুতা ও ডাকাতি মামলা রয়েছে। ২০২২ সালে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ এলাকা থেকে অবৈধ অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যান তিনি।  

অস্ত্র মামলায় আদালত তার বিরুদ্ধে ১৪ বছর কারাদণ্ডের রায় দেন। রায়ের সময় পলাতক ছিল আসামি। র‍্যাব-১১ নোয়াখালীর অভিযানিক দল তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান নিশ্চিত করে তাকে গ্রেপ্তার করে। পরে রামগঞ্জ থানায় হস্তান্তর করে র‍্যাব। বৃহস্পতিবার বিকেলে মানিককে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।