ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

তাপমাত্রা ৯ ডিগ্রিতে, শীত উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা নিবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
তাপমাত্রা ৯ ডিগ্রিতে, শীত উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা নিবেদন

পঞ্চগড়: সারা দেশের ন্যায় পঞ্চগড়ে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বীর শহীদদের স্মরণ করা হয়েছে। বিজয় দিবস উদ্‌যাপনের এই শুভক্ষণে কনকনে শীত উপেক্ষা করে মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পঞ্চগড়ের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে যথাযথ মর্যাদায় শহীদদের স্মরণ করা হয়। এর আগে একই স্থানে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটি শুরু হয়।  

পঞ্চগড় জেলা প্রশাসন শহীদদের স্মরণে শহীদ স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করলে একে একে শ্রদ্ধা নিবেদন শুরু হয়।  পঞ্চগড় জেলা পুলিশসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি এবং সাধারণ মানুষেরা, শিক্ষার্থী- চিকিৎসক ও বিভিন্ন স্তরের মানুষ পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে সার্কিট হাউজের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এর আগে ভোর সকাল সাড়ে ৫টা থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে দল বেঁধে স্মৃতিফলকের সামনে জড়ো হতে শুরু করেন। কয়েক মিনিটের ব্যবধানে শীতের মাঝে জড়ো হয় হাজার হাজার মানুষ।  

এদিকে ঠান্ডার কারণে কিছুটা মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে স্মৃতিফলক এলাকাটি।

পরে বীর শহীদদের স্মরণে ও রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দিবসটি উদ্‌যাপন উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজন করা হয়েছে।  

অন্যদিকে শীতের ভোর সকাল ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি রেকর্ড করা হলেও তিন ঘণ্টার ব্যবধানে সকাল ৯টায় তা রেকর্ড করা হয় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।  

বাংলানিউজকে এ তথ্য জানান তেঁতুলিয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।