ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিরলে সেক্টর কমান্ডার পর্যায়ে বিজিবি-বিএসএফের বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
বিরলে সেক্টর কমান্ডার পর্যায়ে বিজিবি-বিএসএফের বৈঠক

দিনাজপুর: দিনাজপুরের বিরল উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে বিরল উপজেলায় বাংলাদেশের অভ্যন্তরে আইসিপি এলাকায় এ বৈঠক হয়।

সকালে বিএসএফের প্রতিনিধি দল বিওপিতে পৌঁছালে বিজিবির সেক্টর কমান্ডার ও প্রতিনিধি দল তাদের ফুল দিয়ে স্বাগত জানান। এসময় বিজিবির চৌকস দল তাদের গার্ড অব অনার দেয়।  

বিজিবির ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর।  

আর বিএসএফের ১২ জনের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কিষাণগঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি ইশ উল।

বৈঠক শেষে দিনাজপুরের বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতের বিএসএফের সঙ্গে প্রায়ই আমাদের এ ধরনের সৌজন সাক্ষাৎ হয়ে থাকে। আজকের এ সৌজন্য সভায় সীমান্তে হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার বিষয়ে আলোচনা হয়েছে। তারাও এ বিষয়ে আশ্বস্ত করেছেন। এছাড়া মাদক নিয়ন্ত্রণের বিষয়ে তাদের সঙ্গে কথা হয়েছে। এক্ষেত্রে একসঙ্গে কাজ করার ব্যাপারে তাদের পূর্ণ সম্মতি আছে।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে তাদের সঙ্গে তেমন কথা হয়নি। সীমান্তে মাদক, অস্ত্র, চোরাচালান- এসব বন্ধের প্রচেষ্টা চলছে। তাদের সঙ্গে আজ এসব বিষয়ে আবার কথা হয়েছে। এর বাইরে আর তেমন কোনো আলোচনা হয়নি। এসব কাজ যেন আমরা যৌথভাবে আরও ভালোভাবে করতে পারি, সেটাই আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।