ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গর্তে মিলল ২১ লাখ ২৫ হাজার ভারতীয় রুপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
গর্তে  মিলল ২১ লাখ ২৫ হাজার ভারতীয় রুপি

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তে মাটির গর্ত থেকে ২১ লাখ ২৫ হাজার ৫শ ভারতীয় রুপি উদ্ধার করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন বিজিবি ৬১ তিস্তা ব্যাটালিয়ন-২ অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম।

এর আগে একই দিন বিকেলে হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী সীমান্ত থেকে এসব ভারতীয় মুদ্রা উদ্ধার করে বিজিবি।

প্রেস বিজ্ঞাপ্তিতে বিজিবি জানান, ওই সীমান্তে শূন্য লাইনের আনুমানিক ১শ গজ বাংলাদেশের অভ্যন্তরে সিংগীমারী গ্রামের ইসহাক মিয়ার ছেলে নজরুল ইসলাম (৫০) ও তার স্ত্রী অঞ্জনা বেগমের (৪০) চলাফেরা সন্দেহজনক হওয়ায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি চালায় বিজিবি। কিন্তু তাদের কিছু না পেয়ে ছেড়ে দেওয়া হয়।
পরে পুনরায় ওই এলাকায় তল্লাশি ও খোঁজাখুঁজির একপর্যায়ে মাটির গর্তে লুকায়িত অবস্থায় ২১ লাখ ২৫ হাজার ৫শ রুপি ভারতীয় মুদ্রা নোট উদ্ধার করে বিজিবি। পরে তা জব্দ করে হাতীবান্ধা থানায় সাধারণ ডায়েরি করে এসব মুদ্রা লালমনিরহাট ট্রেজারি (সরকারি কোষাগার) অফিসে পাঠানো হয়। জব্দ করা রুপির মুদ্রামান বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৮ লাখ ৫ হাজার ৬শ ৬০ টাকা।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।