ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহনগঞ্জ ট্রেনে কেরোসিনের গন্ধ পেয়েছিলেন যাত্রীরা: রেলওয়ে পুলিশ সুপার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
মোহনগঞ্জ ট্রেনে কেরোসিনের গন্ধ পেয়েছিলেন যাত্রীরা: রেলওয়ে পুলিশ সুপার ছবি: সংগৃহীত

ঢাকা: মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার সময় যাত্রীরা কেরোসিনের গন্ধ পেয়েছিলেন। এ ঘটনায় পরে যাত্রীদের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে এ তথ্য পেয়েছে রেলওয়ে পুলিশ।

বুধবার (২০ ডিসেম্বর) ঢাকা জেলার রেলওয়ে পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন বাংলানিউজকে এসব কথা বলেন।

তিনি বলেন, রাজধানীর তেজগাঁও এলাকায় কমলাপুর রেলস্টেশনগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। পরে বগিতে থাকা বেশ কয়েকজনের যাত্রীদের সঙ্গে পুলিশের কথা হয়েছে। তাদের কাছ থেকে প্রাথমিকভাবে জানা গেছে, আগুনের সময় তারা কেরোসিনের মতো কিছু একটা গন্ধ পেয়েছেন। তবুও সব বিষয় তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতেই মামলা হয়েছে।

তিনি আরও বলেন, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নিরাপত্তায় তিনজন পুলিশ ছিলেন। তারা সবসময় এক জায়গায় বসে থাকেন না। ট্রেনের ভেতরে তারা রানিং অবস্থায় থাকেন।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৫টা ৪ মিনিটে তেজগাঁও রেলস্টেশনে ট্রেনে আগুনের সংবাদ পায় ফায়ার সার্ভিস। পরে সংস্থার তিনটি ইউনিট গিয়ে আগুন নির্বাপণ করে। এ সময় এক মা ও শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার হয়।

এর আগে, গত ১৩ ডিসেম্বর ভোরে গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহল্লাদপুর ইউনিয়নের বনখড়িয়ার চিলাই ব্রিজ সংলগ্ন এলাকায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় এক যাত্রী নিহত এবং ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারসহ বেশ কয়েকজন যাত্রী আহত হন।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।