ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদিতে বিয়ে করে প্রতারণা, স্ত্রীর স্বীকৃতি চেয়ে তরুণীর অবস্থান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
সৌদিতে বিয়ে করে প্রতারণা, স্ত্রীর স্বীকৃতি চেয়ে তরুণীর অবস্থান

শরীয়তপুর: জেলার জাজিরায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে সজীব ফকির (২৮) নামের এক সৌদিপ্রবাসীর বাড়িতে অবস্থান নিয়েছেন এক তরুণী (২৫)।  

বুধবার (২০ ডিসেম্বর) বিকেল থেকে উপজেলার জাজিরার নাওডোবা ইউনিয়নের আবেদ আলী মুন্সি কান্দির জাহাঙ্গীর ফকিরের বাড়িতে অবস্থান করছেন ওই তরুণী।

 

সজীব ফকির ওই এলাকার জাহাঙ্গীর ফকিরের ছেলে। ওই তরুণীও সৌদিপ্রবাসী ছিলেন।

ভুক্তভোগী তরুণী জানান, তার বাড়ি কক্সবাজারের উখিয়ায়। তারা দুজনই সৌদিপ্রবাসী। সৌদি থাকাকালীন ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকের মাধ্যমে তাদের পরিচয়। প্রায় দেড় বছর আগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা সৌদি আরবে এক বাঙালি হুজুরের মাধ্যমে বিয়ে করেন। দেড় মাস আগে দুজনই দেশে ছুটিতে আসেন। ছুটিতে এসে সজীবও কক্সবাজারে ওই তরুণীর বাড়িতে বেড়াতে যান। তবে সেখান থেকে ফিরে আসার পরই ওই তরুণীকে এড়িয়ে চলা শুরু করেন সজীব। একপর্যায়ে তরুণীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন সজীব। পরবর্তী সময়ে কোনো উপায় না দেখে স্ত্রীর স্বীকৃতির দাবিতে সজীবের বাড়িতে অবস্থান নেন তিনি। ওই তরুণীর আসার খবর পেয়ে সজীব পালিয়েছেন।

ওই তরুণী বলেন, সজীব আমাকে সৌদিতে বিয়ে করে তার সঙ্গে রেখেছে। এমনকি ছুটিতে আসার পর কক্সবাজারে আমাদের বাড়িতেও সে আমার সঙ্গে স্বামী হিসেবে ছিল। এখন সে সবকিছু অস্বীকার করছে। তাই আমি তার বাড়িতে চলে এসেছি। সজীব যদি আমাকে গ্রহণ না করে আমার আত্মহত্যা করা ছাড়া কোনো উপায় থাকবে না। ’

এ ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার জুলফিকার আলী বলেন, মেয়েটি এখানে আসার পর তার কোনো কথা না শুনেই সজীবের মা-বোন তাকে গালিগালাজ করেন। বেশ কয়েকবার মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছে বলে শুনেছি। বিষয়টির সুরাহা করতে চেয়ারম্যানের সঙ্গে কথা বলব।

এব্যাপারে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনা বলেন, স্থানীয় চেয়ারম্যানের সঙ্গে কথা বলে সেখানে ওই ওয়ার্ডের নারী ইউপি মেম্বারকে পাঠাতে বলেছি। বিষয়টি দ্রুত সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।