ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিলেন ইবি শিক্ষার্থী মুসা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিলেন ইবি শিক্ষার্থী মুসা মুসা হাসেমী

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী হিসেবে প্রথমবারের মতো সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন মুসা হাসেমী। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ‘১৮তম বাংলা চ্যানেল সাঁতার-২০২৩’ আয়োজনে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬ দশমিক ১ কিলোমিটার সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দেন তিনি। ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজিত এই আসরে দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশ নেন।  

আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন, হক ‘ল’ একাডেমি, ইবির লালন শাহ হল এবং তা’দিলুল উম্মাহ একাডেমির স্পন্সরে এ প্রতিযোগিতায় অংশ নেন তিনি।  

বাংলা চ্যানেল জয়ী মুসা হাসেমী বলেন, আমার প্রতিযোগিতা সকাল ৯টায় শুরু হয়েছিল, বিকেল ৩টা ২৭ মিনিটে শেষ করেছি। ‘ষড়্জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজনে ইবি পতাকা নিয়ে উদযাপন করি। এটা ইবিয়ানদের অর্জন, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অর্জন।

প্রসঙ্গত, মুসা হাসেমী ইবি রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিল সভাপতি হিসেবে কর্মরত আছেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের উদ্দেশে ক্যাম্পাস-কুষ্টিয়া ২২ কিলোমিটার দৌড়, খুলনা হাফ ম্যারাথন, রাজশাহী হাফ ম্যারাথন, সিরাজগঞ্জ হাফ ম্যারাথন ও রাজশাহী ২০ কিলোমিটার পদ্মা সুইমিংসহ বিভিন্ন প্রতিযোগিতায় কৃতিত্বের সঙ্গে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।