ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৬ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
৬ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু 

মানিকগঞ্জ: পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব কমে আসায় প্রায় ৬ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) সকাল পৌনে ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।  

জানা যায়, রোববার ভোর রাত ৩টার দিকে পদ্মা নদীতে কুয়াশার চাদরে ঢাকা পড়ে নৌপথ। কুয়াশা ভেদ করে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফেরি চলাচল বন্ধ করে দেওয়ায় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ পদ্মায় আটকা পড়ে তিনটি ফেরি। সকাল পৌনে ৯টার দিকে নদীতে কুয়াশার ঘনত্ব কমতে শুরু করায় ফেরি চলাচল শুরু হয়। মাঝ পদ্মায় আটকে থাকা তিনটি ফেরি তীরে এসে পৌঁছে যাত্রী ও যানবাহন আনলোড করেছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় বেশ কিছু সাধারণ পণ্য বোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। ফেরি চলাচল শুরু হওয়ায় ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে।  

পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, আজ ভোর রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। তবে কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।