ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নয় ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
নয় ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দীর্ঘ নয় ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।  

বুধবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

 

জানা যায়, গতকাল (২ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়ার মাঝ পদ্মায় কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরির দিক নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি চলাচল বন্ধ হয়ে গেলে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে চারটি ফেরি নোঙর করে।

বুধবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে নদীতে কুয়াশার ঘনত্ব কমে আসায় পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। মাঝ নদীতে আটকে থাকা ফেরিগুলো তীরে এসে পৌঁছেছে এবং যাত্রী ও যানবাহন আনলোড করেছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাট পয়েন্টে বেশ কিছু যানবাহন নৌপথ পারাপারের অপেক্ষায় রয়েছে। ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে।  

পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ঘাট এলাকায় অপেক্ষমাণ যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী নৌপথ পার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।