ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে সাবেক সংসদ সদস্যসহ বিএনপির ৭ নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
বরিশালে সাবেক সংসদ সদস্যসহ বিএনপির ৭ নেতা আটক

বরিশাল: ভোট বর্জনসহ অসহযোগ আন্দোলনের লিফলেট বিতরণের সময় পুলিশের সঙ্গে বাক বিতণ্ডা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে বরিশালে।

বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদর রোডের অশ্বিনী কুমার হল চত্ত্বরে এ ঘটনা ঘটে।

পরে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খানসহ বিএনপির ৭ নেতাকে আটক করেছে পুলিশ।

আবুল হোসেনসহ আটক অন্যান্য নেতারা হলেন- আমিনুর রহমান টুটু, আল আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম।

দক্ষিণ জেলা বিএনপি নেতারা বলছেন, দলীয় কর্মসূচি পালনে কার্যালয় থেকে নেতাকর্মীর জড়ো হয়ে লিফলেট বিতরণে বের হন। কার্যালয় এলাকা থেকে বের হওয়ার চেষ্টার সময় পুলিশ আমাদের বাধা দেয়। এক পর্যায়ে তর্ক ও পরে ধস্তাধস্তি হয়। এ সময় অতিরিক্ত পুলিশ এসে আমাদের নেতাকর্মীদের লাঠিচার্জ করে আহত করে। ধাওয়া দিয়ে কর্মসূচি পণ্ড করে দেয়। আমাদের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. আলী আশরাফ ভূঞা জানান, পূর্বানুমতি না নিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্মসূচির পালনের উদ্যোগ নেওয়ায় বিএনপি নেতাদের বুঝিয়ে সরিয়ে দিতে চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরবর্তীতে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়।

ঘটনাস্থল থেকে ৭ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফজলুল করিম জানিয়েছেন, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।