ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘প্রহসনের নির্বাচনের’ হ্যাট্রিক হতে যাচ্ছে: যুব ইউনিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
‘প্রহসনের নির্বাচনের’ হ্যাট্রিক হতে যাচ্ছে: যুব ইউনিয়ন

ঢাকা: ২০১৪ ও ’১৮ সালের মতো আরেকটি নির্বাচন হতে যাচ্ছে উল্লেখ করে বাংলাদেশ যুব ইউনিয়ন বলেছে, দেশে প্রহসনের নির্বাচনের হ্যাট্রিক হতে যাচ্ছে।

শুক্রবার (৫ জানুয়ারি) যুব ইউনিয়নের সভাপতি খান আসাদুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু এক বিবৃতিতে এ কথা উল্লেখ করেন।

বিবৃতিতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া প্রহসনের একতরফা দ্বাদশ ‘আমি-ডামি’র নির্বাচনকে বয়কট করতে যুব সমাজসহ জনগণের প্রতি আহ্বান জানাই। নির্বাচনের নামে জাতীয় নির্বাচনকে দলীয় কাউন্সিলে পরিণত করেছে সরকার।

বিবৃতিতে আরও বলা হয়, ৭ জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া ‘আমি-ডামি’র এই  নির্বাচনকে জনতা ‘নৌকাবাইচ প্রতিযোগিতা’ বলে আখ্যায়িত করেছে। সরকার তার ‘আমি-ডামি’র নির্বাচনকে অংশগ্রহণমূলক নির্বাচন দেখাতে নিজেদের দলীয় প্রার্থীর বাইরে ডামি প্রার্থীসহ নিজেদের পোষা দলের লোকজনকে প্রার্থী বানিয়েছে। এ নির্বাচন বাংলাদেশের সংসদীয় নির্বাচনের ইতিহাসে আগামীতে এক কলঙ্কজনক অধ্যায় হিসেবে পাঠ হবে। তাই যুব ইউনিয়ন বাংলাদেশের গণতন্ত্রকামী জনতাকে অনুষ্ঠিত হতে যাওয়া ‘আমি-ডামি’র এই পাতানো নির্বাচন ভোটদানে বিরত থাকতে আহ্বান জানাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
আরকেআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ