ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদেশিরা ভোট পর্যবেক্ষণ করছেন: পররাষ্ট্র সচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
বিদেশিরা ভোট পর্যবেক্ষণ করছেন: পররাষ্ট্র সচিব

ঢাকা: পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, ভোট শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। বিদেশি পর্যবেক্ষকরা ভোট পর্যবেক্ষণ করছেন।

রোববার (৭ জানুয়ারি) সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

ধানমন্ডির টিচার্স ট্রেনিং কলেজ সেন্টারে জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বিদেশি পর্যবেক্ষকরা ভোট পর্যবেক্ষণ করছেন। তারা সকাল ৭টা থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোট পর্যবেক্ষণে রয়েছেন। ভোট পর্যবেক্ষণে কেউ কেউ ঢাকার বাইরেও গেছেন।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র সচিব বলেন, একটা সেন্টারের ভোটারের উপস্থিতি দেখে সারা দেশের ভোটারের উপস্থিতি বোঝা যাবে না। এই এলাকার বেশিরভাগ ভোটার হাজারিবাগ এলাকায়। আবার হাতিরপুল, নিউমার্কেট  এলিফ্যান্ট রোড এলাকায় যারা থাকেন, তারা বেশিরভাগই গ্রামের ভোটার। অনেকেই গ্রামে গেছেন। আর যারা এখানে আছেন, তারা হয়ত আস্তে ধীরে ভোট দিতে আসবেন।

তিনি বলেন, আমার স্ত্রীও ভোট দিতে গ্রামে গেছেন। জানতে পেরেছি শহরের চেয়ে গ্রামেই ভোটারদের উৎসাহ বেশি।

কেমন ভোট পড়বে জানতে চাইলে সচিব বলেন, এটা বলা মুশকিল। গোপিবাগে ট্রেনে নাশকতার জন্য অনেকেই ভয় পেয়েছেন, কালও অনেক জায়গায় বোমাবাজি হয়েছে। তবে যারা ডিসাইড করে রেখেছেন, তারা নিশ্চয়ই ভোট দেবেন। আর যারা আনডিসাইডেড ও কনফিউজড, তারা হয়ত আজ সকালে সিদ্ধান্ত নেবেন ভোট দেবেন কিনা।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
টিআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।