ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনা প্রেস ক্লাব চত্বরে ৩ দিনব্যাপী পিঠা মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
খুলনা প্রেস ক্লাব চত্বরে ৩ দিনব্যাপী পিঠা মেলা শুরু

খুলনা: খুলনা প্রেস ক্লাবের আয়োজনে ৩ দিনব্যাপী পিঠা মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় খুলনা প্রেস ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এই মেলার উদ্বোধন করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম এবং সঞ্চালনা করেন খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, আবহমান বাংলার চিরায়িত ঐতিহ্য পিঠা-পুলি। সময়ের ব্যবধানে আজ হারাতে বসেছে এই ঐতিহ্য। নতুন প্রজন্মকে পিঠা-পুলির স্বাদ দিতে প্রেস ক্লাব এই আয়োজন করায় তাদের ধন্যবাদ জানাই। আগামীতেও যেন এ ধারা অব্যাহত থাকে তিনি প্রেস ক্লাব কর্তৃপক্ষকে সেই আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাবেক সভাপতি ফারুক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু. সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, সহকারী সম্পাদক শেখ মো. সেলিম ও এ এইচ এম শামিমুজ্জামান, নির্বাহী সদস্য মো. মিজানুর রহমান মিলটন ও শেখ মাহমুদ হাসান সোহেল, ক্লাব সদস্য দেবব্রত রায়, দিলীপ কুমার বর্মণ, অস্থায়ী সদস্য মো. আজিজুল ইসলাম, মো. আবুল বাশার, মো. হেলাল মোল্লা, সাংবাদিক শামিম আশরাফ শেলী, সাগর সরকারসহ অন্যান্য সাংবাদিকরা।

ব্যস্ত নাগরিক জীবনে পিঠা-পুলির স্বাদ ছড়িয়ে দিতে খুলনা প্রেস ক্লাবের আয়োজনে প্রতিবছরের মতো এবারও এই মেলা আয়োজন করা হয়েছে।  

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১৩ জানুয়ারি রাত ৯টা পর্যন্ত প্রতিদিন এই মেলা চলবে। এবারের পিঠা মেলায় স্থানীয় ও জাতীয় পর্যায়ে স্বনামধন্য ১৩টি স্টল অংশ নিয়েছে। মেলার স্টলগুলোতে চিতই, মালপোয়া, দুধ পুলি, ভাপা, নকশি পিঠা, মুগ পাকন, পাটিসাপটা, লবঙ্গ লতিকা, হৃদয় হরণ, ডিম সুন্দরী, বিবি খানা, চালতা পাতা, জামাই পিঠা, গোলাপসহ বাহারী নামের মজার মজার সব পিঠা পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।