ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমপি ও তার ভাইকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে সাইবার আইনে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এমপি ও তার ভাইকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে সাইবার আইনে মামলা

বরিশাল: পিরোজপুরের ভান্ডারিয়ার এক সাংবাদিকের ছবি দিয়ে ফেসবুকে আইডি খুলে নব নির্বাচিত পিরোজপুর-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ ও তার ছোট ভাই উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ এবং মন্তব্যের অভিযোগে সাইবার আইনে মামলা হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন রেজাউল করিম নামে ভুক্তভোগী এক সাংবাদিক।

জানা গেছে, সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. গোলাম ফারুক মামলায় আনা অভিযোগ তদন্ত করে ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী নাজমুল হাসান।

মামলার বাদী রেজাউল করিম ভান্ডারিয়া উপজেলার বাসিন্দা। তিনি সাপ্তাহিক সংবাদ চিত্রের সম্পাদক। বিবাদীরা হলেন- উপজেলার দক্ষিণ ভিটাবাড়িয়া এলাকার প্রয়াত নিরঞ্জন চন্দ্র মজুমদারের ছেলে তাপস মজুমদার ও ভান্ডারিয়া পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ড লক্ষ্মীপুরা এলাকার বাসিন্দা প্রয়াত লতিফ সিকদারের ছেলে সরোয়ার হোসেন।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী নাজমুল হাসান বলেন, বিবাদীরা পিরোজপুর-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজের বিপক্ষ দলের নেতাকর্মী। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে রাজনৈতিক ও সামাজিক মাধ্যমে সাধারণ মানুষকে হেয় প্রতিপন্ন করে। আসামিরা পরস্পরকে সহযোগিতায় বাদীকে ফাঁসাতে গত ৫ জানুয়ারি ফেসবুকে তার (ভুক্তভোগী) নাম ও ছবি ব্যবহার করে আইডি খোলে। পরে সেটি দিয়ে নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ ও তার ভাই উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের মানহানিকর মিথ্যা বক্তব্য ও তথ্য তুলে ধরে। বিভিন্ন মানহানিকর বক্তব্যও দেন তারা। মানহানিকর ওই লেখায় তাপস ও সরোয়ার মন্তব্যও করেন।

জানা গেছে, সাংবাদিক রেজাউল করিম বিষয়টি নিয়ে প্রথমে ভান্ডারিয়া থানায় মামলা করতে যান। পরে পুলিশ তাকে সাইবার ট্রাইব্যুনালে মামলার পরামর্শ দেয়। এরপরই তিনি সাইবার ট্রাইব্যুনালে আইনি ব্যবস্থা নিতে প্রার্থনা করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।