ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশকে মানুষের নির্ভরশীল করে গড়ে তুলব: এসপি মোর্শেদ আলম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
পুলিশকে মানুষের নির্ভরশীল করে গড়ে তুলব: এসপি মোর্শেদ আলম

ফরিদপুর: ফরিদপুরে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন সদ্য যোগ দেওয়া পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম।  

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় এসপি মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, পুলিশের কাছে মানুষের অনেক প্রত্যাশা থাকে। আইনি সহায়তা ছাড়াও সামাজিক ন্যায়বিচার পেতে তারা পুলিশের কাছে ছুটে আসেন। আমি ফরিদপুরের নয়টি থানার পুলিশকে মানুষের নির্ভরশীল একটি জায়গা হিসেবে গড়ে তুলতে চাই।  

তিনি বলেন, অপরাধীরা অনেকসময় শক্তিশালী হয়ে থাকে। এজন্য অনেক সময় অপরাধকে নির্মূল করা যায় না। তবে মাদক, সন্ত্রাস, ইভটিজিংয়ের মতো অপরাধ যাতে মাথাচাড়া দিতে না পারে, সেজন্য এসবকে সহনীয় পর্যায়ে রাখতে কাজ করব। এ ক্ষেত্রে সাংবাদিকদের সার্বিক সহায়তা কামনা করছি।  

এ সময় সাংবাদিকরা আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন দিক তুলে ধরেন এবং ফরিদপুরে জেলা পুলিশের স্থাপিত সিসি ক্যামেরাগুলো সচল রাখতে দৃষ্টি আকর্ষণ করেন।  

জবাবে এসপি আরও বলেন, সিসি ক্যামেরা স্থাপনের জন্য যে আর্থিক সহায়তা দরকার সেটির জন্য পুলিশের কোনো আলাদা তহবিল নেই। যদি সমাজের সামর্থ্যবানরা এগিয়ে আসেন তাহলে এটি বাস্তবায়ন করা সম্ভব। এজন্য সংশ্লিষ্ট মহলগুলোতে বিষয়টি তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান রইল।

এসপি মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, আমি অনুরোধ করব, যখনই আপনারা সুযোগ পাবেন, সামর্থ্যবানদের কাছে এ বিষয়টি তুলে ধরবেন। যাতে তারা অন্ততপক্ষে নিজ নিজ এলাকাগুলোও সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসেন।  

মতবিনিময় সভায় ফরিদপুর প্রেসক্লাবের আহ্বায়ক অধ্যাপক মো. শাহজাহান ও ক্লাবটির সদ্য সাবেক সভাপতি হাবিবুর রহমান, আহ্বায়ক কমিটির সদস্য সাংবাদিক মফিজ ইমাম মিলন, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।