ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৬৫ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
চাঁদপুরে ৬৫ মণ জাটকা জব্দ

চাঁদপুর: চাঁদপুরে সিএনজিচালিত ১০টি অটোরিকশা থেকে ২ হাজার ৬০০ কেজি (৬৫ মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। জেলা সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া থেকে মতলব উত্তরে পাচারকালে জাটকাগুলো জব্দ করা হয়।

 

গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে চাঁদপুর শহরের পুরান বাজার ও নতুনবাজার ব্রিজের ওপরে অভিযান চালিয়ে এসব জাটকা জব্দ করা হয়।  

বিকেলে অভিযানে অংশ নেওয়া চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, চাঁদপুর সদর উপজেলায় বিশেষ কম্বিং অপারেশন উপলক্ষ্যে মঙ্গলবার ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের (প্রথম সংশোধিত) আওতায় বাংলাদেশ কোস্টগার্ড এবং চাঁদপুর সদর উপজেলা মৎস্য দপ্তরের যৌথ উদ্যোগে পাল বাজারের ওভার ব্রিজে অভিযান চালানো হয়। এ সময় ব্রিজের ওপরে পরিবহনরত ১০টি অটোরিকশা থেকে ৬৫ মণ জাটকা জব্দ করা হয়। তবে অভিযানের টের পেয়ে জাটকার মালিকরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। পরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা, গরিব ও দুস্থ ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হয়। জব্দ জাটকাগুলো ব্যবসায়ীরা সদরের মেঘনা উপকূলীয় এলাকা বহরিয়া থেকে বিক্রির উদ্দেশে মতলব উত্তরে নিয়ে যাচ্ছিল।

চাঁদপুর সদর উপজেলা ইলিশ প্রকল্পের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার এম শফিকুল ইসলামসহ কোস্টগার্ড সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।