ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে পাবলিক স্কুলের চলন্ত বাসে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
যশোরে পাবলিক স্কুলের চলন্ত বাসে আগুন

যশোর: যশোর-খুলনা মহাসড়কের কোল্ডস্টোর মোড়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের চলন্ত বাসে অগুন লাগার ঘটনা ঘটেছে। তবে বাসে চালক ও হেলপার ছাড়া আর কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাত সোয়া ৮টার দিকে হুশতলা থেকে মণিহারে দিকে যাওয়ার সময় কোল্ডস্টোর মোড়ে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে যশোর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে হুশতলা থেকে মণিহারের দিকে যাওয়ার পথে কোল্ডস্টোর মোড়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ওই বাসের (ঢাকা মেট্রো-ব-১১-১৫৮৮) পেছনে আগুন জ্বলতে দেখা যায়। পথচারীদের ইশারায় চালক গাড়ি থামান। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের সময় গাড়িতে চালক ও হেলপার ছাড়া আর কেউ ছিলেন না।

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, একটি ওয়ার্কশপ থেকে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি বাসের ওয়েল্ডিং কাজ করা হয়। কাজ শেষে বাসটি চলে যাওয়ার সময় হঠাৎ পেছনে আগুন লাগে। এতে করে বাসটির ভেতরের সব অংশই পুড়ে গেছে। তবে চালক-হেলপাররা নেমে যেতে সক্ষম হন। ধারণা করা হচ্ছে ওয়েল্ডিংয়ে ত্রুটি থাকার কারণে আগুন লাগতে পারে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

মুরাদ হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, স্কুলবাসটি ওয়েল্ডিং কারখানার সামনে ছিল। চলে যাওয়ার সময় পেছনে আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরেক প্রত্যক্ষদর্শী তাপস কুমার দেবনাথ বলেন, ওই বাসটিতে দাউ দাউ করে আগুন জ্বলছিল। পরে গাড়ি থামানো হয়। ৯৯৯ এ কল দিলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

গাড়িচালক শহিদুল ইসলাম বলেন, গাড়িতে কেউ ছিল না। আমরা গাড়ির শংকপুর বাস টার্মিনাল থেকে কাজ করিয়ে ফিরছিলাম। গাড়ি চালিয়ে যাওয়ার সময় হুশতলা মোড় থেকে হঠাৎ গাড়ির পেছনে কাঁচ ভেঙে পড়ে। পরে তাকিয়ে দেখি আগুন জ্বলছে। কীভাবে লেগেছে বলতে পারবো না।

তিনি আরও বলেন, শংকপুর বাস টার্মিনাল একটি ওয়ার্কসপ থেকে বাসে ওয়েল্ডিং করা হয়েছে। তবে আগুন জ্বলার সময় তারফিন তেলের গন্ধ পাওয়া গেছে।

যশোর ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালন দেওয়ান সোহেল বলেন, আমরা খবর পেয়ে তিনটি ইউনিট গিয়ে ১০ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে ফেলি। ১৫-২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে বাসের ছিট পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে বাসের ব্যাটারি ও অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। তাতে কোনো ত্রুটি পাইনি। তবে কীভাবে আগুন লেগেছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। তদন্ত করে জানা যাবে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, অপারেশন) পলাশ বিশ্বাস বলেন, একটি পাবলিক স্কুলের বাসে আগুন লেগেছে বলে খবর পাই। বিষয়টি তদন্ত করে দেখা হবে আগুন লাগছে। গাড়ির চালকের কাছে শুনেছি উনি গাড়ি চালিয়ে মুড়লির দিকে যাচ্ছিলেন এবং তখন পেছনে আগুন দেখতে পান। আমরা তদন্ত করে বিস্তারিত বলতে পারবো।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
ইউজি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।