ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাপনী কুচকাওয়াজ হলো বিএনসিসি মহাস্থান রেজিমেন্টের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
সমাপনী কুচকাওয়াজ হলো বিএনসিসি মহাস্থান রেজিমেন্টের

রাজশাহী: রাজশাহীতে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) মহাস্থান রেজিমেন্টের ১০ দিনের ক্যাম্পিংয়ের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (২৪ জানুয়ারি) সকালে রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় পোস্টাল অ্যাকাডেমিতে এ ক্যাম্পিংয়ের সমপানী কুচকাওয়াজ হয়।

সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম নেন বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সেন্টারের কমান্ড্যান্ট মেজর জেনারেল খন্দকার শাহিদুল এমরান।

সালাম গ্রহণ শেষে তিনি ক্যাম্পে অংশগ্রহণকারী সব ক্যাডেট এবং সামরিক কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য দেন। এরপর ক্যাম্পিংয়ে দক্ষতা ও পারদর্শিতার জন্য তিনি চৌকস ক্যাডেটদের হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন মহাস্থান পদাতিক রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান প্রিন্স।

এই ক্যাম্পিংয়ে মহাস্থান রেজিমেন্টের আওতাধীন ১৬টি জেলার ৯৯টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৫২৬ জন প্রশিক্ষণার্থী বিএনসিসি ক্যাডেট অংশ নেন।

১৭ জানুয়ারি থেকে ১০ দিনব্যাপী রেজিমেন্টাল ক্যাম্পিং শুরু হয়েছিল। তা আনুষ্ঠানিকতা আজ শেষ হলেও তার বাকি কার্যক্রম পুরোপুরিভাবে শেষ হবে দুদিন পর।

ক্যাম্পিংয়ে ক্যাডেটদের আত্মউন্নয়নমূলক প্রশিক্ষণের অংশ হিসেবে ড্রিল, পিটি, ফায়ারিং, টহল, ফাঁদ, ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের সময় জরুরি পরিস্থিতিতে করণীয় নিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এছাড়া ডেঙ্গু প্রতিরোধ, প্রাথমিক চিকিৎসা, ব্যক্তিগত পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।