ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাঙা রেললাইন মেরামত, রাজশাহীর রেল যোগাযোগ স্বাভাবিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
ভাঙা রেললাইন মেরামত, রাজশাহীর রেল যোগাযোগ স্বাভাবিক

রাজশাহী: ভাঙা রেললাইন মেরামতের দেড় ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রেললাইন ভাঙা থাকায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা ও ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায় রাজশাহী-চিলাহাটি রুটে চলাচলকারী বরেন্দ্র আন্তঃনগর এক্সপ্রেস।

বর্তমানে ঘটনাটি তদন্ত দেখছে রেল কর্তৃপক্ষ।

সোমবার (২৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। এরপর সারা দেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রেললাইন মেরামতের পর দুপুর সাড়ে ১২টার দিকে পুনরায় রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে চিলাহাটি থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে বরেন্দ্র আন্তঃনগর এক্সপ্রেস। তবে রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী স্টেশন এলাকায় রেললাইন ভাঙা থাকায় দুর্ঘটনায় পড়তে যাচ্ছিল ট্রেনটি। এ সময় স্থানীয়রা তাৎক্ষণিকভাবে দূর থেকে লাল পতাকা দেখিয়ে ট্রেনটিকে আগেই থামিয়ে দিতে সক্ষম হন। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি।

জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বাংলানিউজকে জানান, রেললাইনের একটি পাত কোনোভাবে ভেঙে গিয়েছিল। ঘটনার পর খবর পেয়ে তাদের প্রকৌশলীরা নিজস্ব টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত করেন। এতে দূরে থাকা ট্রেনগুলোর গতি কমিয়ে দেওয়া হয়। এছাড়া ওই পথ দিয়ে প্রায় দেড় ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ রাখা হয়।

লাইন মেরামতের কাজ শেষ হলে দুপুর সাড়ে ১২টার পর থেকে রাজশাহীর সঙ্গে সারা দেশের রেলপথ যোগাযোগ আবারও স্বাভাবিক হয়। কীভাবে রেলের পাত ভেঙেছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের শীর্ষ এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।