ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা এমডির জন্মদিনে সিলেটে মাদরাসার ৫ হাজার শিক্ষার্থী আপ্যায়িত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
বসুন্ধরা এমডির জন্মদিনে সিলেটে মাদরাসার ৫ হাজার শিক্ষার্থী আপ্যায়িত

সিলেট: দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিনে সিলেটের ১৪টি মাদরাসার ৫ হাজার শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে প্রতিটি মাদরাসায় শিক্ষার্থীদের মাঝে এ খাবার বিতরণ করা হয়।

এর আগে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত ১২টা ১ মিনিটে নগরের আম্বরখানা বড়বাজারের একটি রিসোর্টে কেক কেটে সায়েম সোবহান আনভীরের জন্মদিন উদযাপন করা হয়। পাশাপাশি ওই রিসোর্টের ‘নিরাপদ খাদ্য’ প্রস্তুতকারক প্রতিষ্ঠানে রাতভর চলে রান্নার কাজ।

বসুন্ধরা গ্রুপের এমডি’স সেক্রেটারিয়েট মেম্বার মো. মারুফ কাজী, বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজার (অ্যাকাউন্ট) মো. আব্দুল আলীম, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক মো. রিমাদ আহমদ রুবেল, বসুন্ধরা সিমেন্টের ইস্ট জোনের প্রধান মো. মনিরুল ইসলাম রুবেলসহ কর্মকর্তারা রাতভর রান্নার কাজের তদারকি করেন। ৫ সহস্রাধিক মানুষের খাবার তৈরিতে সহযোগিতা করেন সিলেটের একটি ক্যাটারিং ফুড কর্মীরা।

বুধবার সকালে সিলেটের জামেয়া ক্বাসিমুল উলূম হযরত শাহজালাল (র.) দরগাহ মাদরাসা ও এতিমখানায় ৮০০ শিক্ষার্থীর মাঝে খাবার বিতরণ করা হয়। খাবার বিতরণ শেষে মাদরাসার মুহতামিম মাওলানা মাশুক উদ্দীন বিশেষ দোয়া করেন।  

মোনাজাতে তিনি বলেন, যেভাবে যারা মাদরাসায় সহযোগিতা করছেন, পরামর্শ, টাকা-পয়সা, খাবার দিয়ে; মহান আল্লাহ তাদের দানকে কবুল করুন, নেক হায়াত দিন। বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর জন্মদিনে এতিমদের খাবার দিয়েছেন, তা কবুল করুন। তার হায়াতে বরকত দিন, দীর্ঘায়ু করুন।

এর আগে ছাত্রদের খাবার বিতরণকালে মাদরাসার হোস্টেল সুপার মাওলানা সিরাজুল ইসলাম বলেন, অনেকে বিভিন্নভাবে জন্মদিন পালন করে থাকেন। আর বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর গরিব ছাত্রদের মধ্যে খাবার বিতরণ করেছেন। এজন্য তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে দোয়া করা হয়েছে, যাতে তাকে সুস্থতার সঙ্গে আল্লাহ বাঁচিয়ে রাখেন, যাতে মাদরাসার প্রতি সর্বদা সদয় নজর রাখেন।

মাদরাসার বায়তুলমাল রক্ষক মাওলানা শামসুল ইসলাম বলেন, জন্মদিনে অনেকে অনেক ধরনের আয়োজন করেন। সেখানে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর সাহেব একটি ভালো উদ্যোগ নিয়েছেন। তিনি মাদরাসার এতিম ছাত্রদের মধ্যে যে খাবারের আয়োজন করেছেন, আমরা ৮টি ডেগ খাবার পেয়েছি, আলহামদুলিল্লাহ। আল্লাহ তাকে মানবতার সেবায় বাঁচিয়ে রাখুন।

উন্নতমানের খাবার পেয়ে খুশি মাদরাসার ছাত্ররা। ওই মাদরাসার শিক্ষার্থীদের কয়েকজন বলে, মানুষ নানাভাবে জন্মদিন উদযাপন করে টাকা-পয়সা ও খাবারের অপচয় করে। সে ক্ষেত্রে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর ব্যতিক্রম। তিনি আমাদের মতো মাদরাসার শিক্ষার্থীদের জন্মদিনে খাবার দিয়ে দোয়া ও ভালোবাসা অর্জন করে নিয়েছেন। আমরা তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি।

এরপর নগরের সোবহানীঘাট জামেয়া মাহমুদিয়া সোবহানীঘাট মাদরাসা ও এতিমখানায় ৫০০, মদিনা মার্কেট কালিবাড়ি জামেয়া মুফতি আবুল কালাম জাকারিয়া রহ. এবং ইসলামিক রিসার্চ সেন্টার ও মাদরাসা এতিমখানায় ১০০, নগরের পীরমহল্লা জামেয়া গাউছুল উলূম মাদরাসা ও এতিমখানায় ২০০, মাদরাসা উল বানাত বারুতখানা মাদরাসা ও এতিমখানায় ৩৫০, ফেঞ্চুগঞ্জ সড়কের শিববাড়ি এলাকায় জামেয়া ত্বালিমুল কুরআন গোটাটিকর মাদরাসা ও এতিমখানায় ২০০, তেমুখী পয়েন্টে জামেয়া আবু বক্কর (রা.) মাদরাসা ও এতিমখানায় ৪০০, নগরের খাসদবির জামেয়া মদীনাতুল উলুম দারুসসালাম মাদরাসা ও এতিমখানায় ৫০০, জামেয়া হোসাইনিয়া নয়াসড়ক মাদরাসা  ও এতিমখানায় ৩৫০, সিলেট এয়ারপোর্ট এলাকার বাইপাসে জামেয়া ফরিদাবাদ মাদরাসা ও এতিমখানায় ৬০০, জামেয়া কাজিরবাজার মাদরাসায় ৪০০, জামেয়া ভার্তখলায় ২০০, নগরের মাছিমপুর জামেয়া মাছুমিয়া ইসলামিয়া মাদরাসায় ৩০০ এবং নগরের বাগবাড়ি জামেয়া জামেয়া ফারুকিয়া মাদরাসায় ১০০ শিক্ষার্থীর মধ্যে খাবার পরিবেশন করা হয় হয়।

মঙ্গলবার রাতভর সিলেটে ৫ হাজার শিক্ষার্থীর খাবার তৈরিতে নির্ঘুম রাত কাটান বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা। নগরের বড়বাজারে একটি রিসোর্টের ‘নিরাপদ খাদ্য’ প্রতিষ্ঠানে খাবার প্রস্তুতে সহায়তা করে সিলেট চেম্বারের পরিচালক রিমাদ আহমদ রুবেলের মালিকানাধীন ক্যাটারিং প্রতিষ্ঠান। বুধবার সকালে কয়েকটি পিকআপ যোগে সংশ্লিষ্টরা মাদরাসা ও এতিমখানাগুলোতে খাবার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।