ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাল দখলমুক্ত করতে অবৈধ বিল্ডিং থাকলে ভেঙে দেওয়া হবে: আতিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
খাল দখলমুক্ত করতে অবৈধ বিল্ডিং থাকলে ভেঙে দেওয়া হবে: আতিক  মেয়র আতিকুল ইসলাম

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মিরপুর প্যারিস খালের অবৈধ দখল উচ্ছেদ করতে চার-পাঁচতলা বিল্ডিংও যদি থাকে সেগুলোও ভেঙে দেওয়া হবে।  

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুর প্যারিস খাল উচ্ছেদ অভিযান চলা অবস্থায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, এরই মধ্যে খালের জমি মাপতে শুরু করেছে গৃহায়ন কর্তৃপক্ষ। যদি খালের জায়গা মধ্যে বিল্ডিং তৈরি করা হয় তা ভেঙে দেওয়া হবে। খালের জায়গা মাপের মধ্যে কিছু বস্তির জায়গা পড়েছে। বস্তির নিম্ন আয়ের মানুষদের বলেছি পর্যায়ক্রমে আপনারা এখান থেকে সরে যান।  

আতিকুল ইসলাম বলেন, বস্তিবাসীদেরকে এক মাস সময় দেওয়া হয়েছে। এখান থেকে সরে যাওয়ার জন্য। চাইলে আজকে বুলডোজার দিয়ে সব ভেঙে ফেলতে পারতাম কিন্তু ভাঙিনি তাদেরকে সময় দিয়েছি।  

মেয়র বলেন, এখানে কিছু কিছু জায়গায় মাদকের বাণিজ্য চলে। এখানে বড় একটি চক্র ও গ্যাং মাদক কারবারি করছে আমার কাছে তথ্য এসেছে। অভিযান শুরু হয়েছে। এখানে ধাপে ধাপে কাজ করা হবে। প্রথমে আমরা প্যারিস খালের পানির প্রবাহ নিশ্চিত করতে চাই। খালের ৪০ ফিট জায়গায় উদ্ধারের পরে যে জায়গা থাকবে সে জায়গায় ওয়াক ওয়ে তৈরি করা হবে।  

পরে দুপাশে আরও জায়গা পাওয়া গেলে সেখানে একটি নান্দনিক পার্ক তৈরি করার ইচ্ছার কথাও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৪
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।