ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাষা শহীদ রফিকের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
ভাষা শহীদ রফিকের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

মানিকগঞ্জ: মানিকগঞ্জে ভাষা শহীদ রফিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে প্রেস কনফারেন্স করেছে বাংলাদেশ সুষম উন্নয়ন ফোরাম নামের একটি সংগঠন।

শনিবার ( ৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাবের হলরুমে সংগঠনের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক প্রেস কনফারেন্সে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, বাংলাদেশে ৫৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে অথচ ১টি বিশ্ববিদ্যালয়ও কোনো ভাষা শহীদের নামে নামকরণ করা হয়নি। যা খুবই লজ্জার এবং শহীদদের প্রতি অবমাননাকর। তাই ভাষা ভাষা আন্দোলনের প্রথম শহীদ রফিকের নামে মানিকগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জোর দাবি জানাচ্ছি।

এ সময় বাংলাদেশ সুষম উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক সাবিনা ইয়াছমিন, সাংগঠিক মো. নাজমুল হাসান, কৃষি ও সমবায় বিষয়ক মো. আজহারুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মেহেদী হাসান শাহীন, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মো. সাকিবুল ইসলাম রিকসনসহ স্থানীয় গণ্যমান্য অনেকেই উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।