ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ম্যুরাল চেয়ে প্রধানমন্ত্রীর কাছে শিক্ষার্থীদের আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
বঙ্গবন্ধুর ম্যুরাল চেয়ে প্রধানমন্ত্রীর কাছে শিক্ষার্থীদের আবেদন

ব্রাহ্মণবাড়িয়া: হাওর বেষ্টিত অঞ্চল ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর বরাবর নিজ হাতে লেখা আবেদন পাঠিয়েছেন এক কলেজশিক্ষার্থী।  

চাতলপাড় ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আরমান হোসেন তার সহপাঠীদের সঙ্গে নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন করেন।

 

ওই আবেদনপত্রে তিনি উল্লেখ করেন, ‘বাংলাদেশ সৃষ্টির সঙ্গে জড়িয়ে আছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। অথচ এখনও বিভিন্ন দিবসে আমরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাই কাগজের তৈরি ম্যুরালে। চাতলপাড় ইউনিয়নটি যোগাযোগ বিচ্ছিন্ন হাওড় এলাকায় অবস্থিত। সেখানে স্থায়ী কোনো ম্যুরাল নেই। আমরা জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাতে একটি স্থায়ী ও দৃষ্টিনন্দন ম্যুরাল চাই। ’ 

ওই কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সেবা দাস বলেন, প্রধানমন্ত্রীর কাছে বঙ্গবন্ধুর একটি দৃষ্টিনন্দন ম্যুরালের আবেদন করেছি। আমাদের বিশ্বাস আবেদনটি বিবেচনায় নিয়ে চাতলপাড়ে একটি ম্যুরাল স্থাপন করে দেবেন।

এ বিষয়ে আবেদন করা শিক্ষার্থী চাতলপাড় ডিগ্রি কলেজ ছাত্রকল্যাণ সংগঠনের সভাপতি আরমান হোসেন বলেন, প্রতি বছরই বিভিন্ন দিবসে কলেজের স্থাপন করা বঙ্গবন্ধু কাগজে প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাই। এটা আমাদের ভালো লাগে না। তাই কলেজে একটি ম্যুরাল নির্মাণে প্রধানমন্ত্রীর কাছে ইউএনও’র মাধ্যমে আবেদন করেছি।

এ বিষয়ে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরানুল হক ভূইয়া বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের দেওয়া বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপনের জন্য একটি আবেদন পেয়েছি। আবেদনটি জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রধানমন্ত্রীর বরাবর পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।