ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকে দুই সাজাপ্রাপ্ত বন্দির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
ঢামেকে দুই সাজাপ্রাপ্ত বন্দির মৃত্যু

ঢাকা: ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) যাবজ্জীবন সাজাপ্রাপ্তসহ দুই বন্দির মৃত্যু হয়েছে। এরা হলেন কয়েদি মোহসিন (৪০) ও হাজি মো. হারুন (৬৫)।

বুধবার (৭ ফেরুয়ারি) ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে মোহসিনকে ও বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে হারুনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, মোহসিনের বাসা রাজধানীর ওয়ারীর বনগ্রাম এলাকায়। বাবার নাম মোবারক। হত্যা মামলায় যাবজ্জীন সাজাপ্রাপ্ত ছিলেন তিনি। কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করা হয়।

তিনি আরও জানান, কয়েদি হারুনের বাড়ি ঢাকার ধামরাই উপজেলার নওগা গ্রামে। বাবার নাম মৃত বাহার উদ্দিন। এনআই অ্যাক্ট এর মামলায় ১ বছরের বিনাশ্রম সাজাপ্রাপ্ত ছিলেন তিনি। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।