ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় সংসদের আরও ১২টি স্থায়ী কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
জাতীয় সংসদের আরও ১২টি স্থায়ী কমিটি গঠন

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের আরও ১২টি কমিটি গঠন করা হয়েছে। সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এ কমিটিগুলোর মধ্য কার্যপ্রণালী বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি ও বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বুধবার (৭ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে এ কমিটিগুলোর গঠন করা হয়। এরাগে গত রোববার ১২টি, সোমবার ১৬টি ও মঙ্গলবার ১০টি কমিটি গঠিত হয়।

এ নিয়ে জাতীয় সংসদের মোট ৫০টি স্থায়ী কমিটি গঠনের কাজ শেষ হয়। এর মধ্যে বিরোধী দল জাতীয় পার্টি থেকে একজন ও স্বতন্ত্র থেকে একজন স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।

বুধাবর গঠিত কমিটিগুলোর মধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাইফুজ্জামান চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভপতি এ কে এম আবদুল মোমেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভপতি শরীফ আহমেদ নির্বাচিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভপতি বীর বাহাদুর উষে শিং, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভপতি কাজী নাবিল আহমেদ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভপতি মোস্তাফিজুর রহমান এবং বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত কমিটির সভাপতি মো. কামরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময় ২১২০ ঘন্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
এসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।