ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে অর্ধকোটি টাকার অবৈধ জাল জব্দ

অর্ধকোটি টাকার অবৈধ জাল জব্দ স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
বরিশালে অর্ধকোটি টাকার অবৈধ জাল জব্দ

বরিশাল: জাটকাসহ সব ধরনের দেশীয় প্রজাতির ছোট মাছ রক্ষা ও অবৈধ জাল নির্মূলে বরিশালের বাবুগঞ্জের আড়িয়াল খাঁ, সন্ধ্যা এবং সুগন্ধা নদীতে কম্বিং অপারেশন চালিয়ে ৬০ লাখ টাকার অবৈধ জাল জব্দ করা হয়েছে।

উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর, কোস্ট গার্ড, থানা পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা এ অভিযানে অংশ নেন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে এসব তথ্য নিশ্চিত করেন বাবুগঞ্জের জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, কম্বিং অপারেশনের অংশ হিসেবে বুধবার দিনব্যাপী তিনটি নদীতে অভিযান চালিয়ে ১২টি বেহুন্দী, চারটি মশারি, ১০টি চরঘেরা, ১ লাখ মিটার কারেন্ট জালসহ মাছ ধরার বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়। যার অনুমানিক মূল্যে প্রায় ৬০ লাখ টাকা। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে বরিশাল জেলা মৎস্য অফিসার রিপন কান্তি ঘোষ, বিভাগীয় সহকারী পরিচালক মো. নাসির উদ্দীন, মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস, গৌরনদী মৎস্য কর্মকর্তা মো. আবুল বাসার, কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মো. বাদল মিয়া, বাবুগঞ্জ থানার এসআই মো. আলী হোসেন ও আনসার ব্যাটালিয়ন হাবিলদার মোতালেব হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, অভিযানকালে কোনো অসাধু জেলেকে পাওয়া যায়নি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।