ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আলোকচিত্র মানুষের কথা বলে: খুলনা সিটি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
আলোকচিত্র মানুষের কথা বলে: খুলনা সিটি মেয়র

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, আলোকচিত্র মানুষের কথা বলে। ছবির মাধ্যমে সমাজের সুখ-দুঃখ-আনন্দের বাস্তব চিত্র ফুটিয়ে তোলা যায়।

ফটোগ্রাফির ক্ষেত্রে আমাদের অনেক সফলতা ও সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে মহানগরীর জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী ১১তম খুলনা ফটোগ্রাফিক সোসাইটি (কেপিএস) আয়োজিত জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী উদ্বোধন এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, এ প্রতিষ্ঠানের সুনাম দেশে ও বিদেশে ছড়িয়ে পড়েছে। ছবি একটি গুরুত্বপূর্ণ শিল্প। এ আলোকচিত্র থেকে আবহমান বাংলার প্রতিচ্ছবি খুঁজে পাওয়া যায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন। খুলনা ফটোগ্রাফিক সোসাইটি’র সভাপতি অধ্যাপক ডা. আমিরুল খসরু’র সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন সোসাইটির সহসভাপতি অধ্যাপক ডা. আফরোজা খানম ও শেখর কুমার বিশ্বাস।  

অনুষ্ঠানে প্রথম পুরস্কারপ্রাপ্ত ফটোগ্রাফার রকিবুল আলম খান বক্তৃতা করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সোসাইটি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ ইকবাল মোর্শেদ মনি।

অনুষ্ঠানে মেয়র প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রাইজমানি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। এতে দেশের বিভিন্ন অঞ্চল ও বিদেশ থেকে প্রেরিত ফটোগ্রাফাররা তাদের ১৩৯টি আলোকচিত্র প্রদর্শন করছেন। আগামী ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টায় প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮,  ২০২৪
এমআরএম/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।