ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় লাখ মিটার কারেন্ট জালসহ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
মেঘনায় লাখ মিটার কারেন্ট জালসহ জাটকা জব্দ

চাঁদপুর: মৎস্য সম্পদ ধ্বংসকারী ও অন্যান্য ক্ষতিকর জাল অপসারণের লক্ষ্যে চাঁদপুরের মেঘনা নদীতে পৃথক তিনটি বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে এক লাখ মিটার কারেন্ট জাল, একটি বেহুন্দি, আটটি নেট জাল ও ২৮ কেজি জাটকা জব্দ করা হয়।

 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে এসব তথ্য জানান চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।  

তিনি বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চাঁদপুর সদরে মেঘনা নদীর বিভিন্ন এলাকা বিশেষ অভিযান কম্বিং অপারেশন চালানো হয়। এর মধ্যে সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযান করে ৪০ হাজার মিটার কারেন্টজাল ও ২৪ কেজি জাটকা জব্দ করা হয়।

দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অভিযানে জব্দ করা হয় ৩০ হাজার মিটার কারেন্ট জাল একটি নেট জাল এবং চার কেজি জাটকা। দিনের সর্বশেষ অভিযান পরিচালনা করা হয় সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। সে সময় জব্দ করা হয় ৩০ হাজার মিটার কারেন্ট জাল, একটি বেহুন্দি ও সাতটি নেট জাল।

তিনি আরও বলেন, জব্দকৃত সব ধরনের জাল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এনে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জব্দকৃত জাটকা স্থানীয় গরীব ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

এসব অভিযানে সহযোগিতা করেন শাহরাস্তি উপজেলা মৎস্য কর্মকর্তা ফারুক আহমেদ, সদর উপজেলার ক্ষেত্র সহকারী জামিল হোসেন, নৌবাহিনী, কোস্টগার্ড ও নৌপুলিশের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।