ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মিস্টার কেরানীগঞ্জ’ হতে লড়ছেন ১৭৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
‘মিস্টার কেরানীগঞ্জ’ হতে লড়ছেন ১৭৮ জন বডিবিল্ডারদের কসরত। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঢাকার কেরানীগঞ্জের স্থানীয় যুবকদের শরীরচর্চার সমৃদ্ধ ইতিহাসকে মাথায় রেখে অনুষ্ঠিত হচ্ছে ‘মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতা-২০২৪। ’ 

হামিদ স্পোর্টস একাডেমির উদ্যোগে এর আয়োজন হচ্ছে।

‘মিস্টার কেরানীগঞ্জ’ হতে এবার লড়ছেন ১৭৮ জন প্রতিযোগী। এরমধ্যে কেরানীগঞ্জের ৪০ জন বডিবিল্ডার রয়েছেন, যাদের সঙ্গে সারা দেশ থেকে আসা বডিবিল্ডারদের লড়াই চলছে।

১০ ফেব্রুয়ারি (শনিবার) কেরানীগঞ্জের আগানগরে অনুষ্ঠিত হচ্ছে দিনব্যাপী এই প্রতিযোগিতা।

সংশ্লিষ্টরা বলছেন, খেলাধুলা এবং সংস্কৃতিতে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে হামিদ স্পোর্টস একাডেমি। শিশু, কিশোর ও যুবাদের শারীরিক এবং মানসিক বিকাশে হামিদ স্পোর্টস একাডেমির তাদের জন্মলগ্ন থেকে কাজ করে চলেছে।  

প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেন, এখন থেকে কেরানীগঞ্জে প্রতিবছর এ প্রতিযোগিতার আয়োজন করা হবে। শুধু কেরানীগঞ্জ নয়, সারা বাংলাদেশ থেকে ১৭৮ জন অংশ নিচ্ছেন। প্রতিযোগিতাটি খুবই সফল হবে। সারা বছরই ক্রিকেট, ফুটবল, কাডাবি, হ্যান্ডবল, ব্যাডমিন্টনসহ সব খেলাধুলার আয়োজন করা হচ্ছে।  

ছবি: ডিএইচ বাদল

তিনি আরও বলেন, সবাইকে বলব একটা ভালো শরীর গঠন শুধু শরীরচর্চা নয়, লিডারশিপও তৈরি করে। এর জন্য ছোটবেলা থেকে তৈরি হতে হবে। আমাদের কেরানীগঞ্জে খেলাধুলার প্রসারের জন্যে ৫ টা ইউনিয়নে ১৪টি মাঠ তৈরি করা হয়েছে।

এ প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে ৬টি ক্যাটাগরি যেমন, বডিবিল্ডিং আন্তঃকেরানীগঞ্জ, ম্যান ফিজিক আন্তঃকেরানীগঞ্জ, উন্মুক্ত বডিবিল্ডিং ৬৫ কেজি, উন্মুক্ত বডিবিল্ডিং ৭৫ কেজি, উন্মুক্ত বডিবিল্ডিং ৭৫ প্লাস কেজি এবং উন্মুক্ত ম্যানস ফিজিক অংশ নেবেন বডিবিল্ডাররা।

তবে স্থানীয় প্রতিযোগীদের উৎসাহিত করতে আরও একটি বাড়তি ক্যাটাগরিও রেখেছেন আয়োজকরা। এটিই আসলে প্রতিযোগিতার মূল আকর্ষণ - ‘মিস্টার কেরানীগঞ্জ। ’

যেখানে জিতলে ১ লাখ টাকা অর্থ পুরস্কারের পাশাপাশি ক্রেস্টও জিতে নেওয়ার সুযোগ রাখা হয়েছে।

মোট সাড়ে ৮ লাখ টাকার প্রাইজমানি থাকছে হামিদ স্পোর্টস একাডেমির উদ্যোগে আয়োজিত ব্যতিক্রমী বডিবিল্ডিং এই প্রতিযোগিতায়।  

ছবি: ডিএইচ বাদল

মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক স্বর্ণপদকজয়ী সাবেক বডিবিল্ডার  রুসলান হোসেন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ বক্তব্য দেন।  

প্রতিযোগিতায় পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে বসুন্ধরা গ্রুপ, শাহ সিমেন্ট, টিকে গ্রুপ,  মেঘনা গ্রুপ এবং এসকিউ গ্রুপ।  

বাংলাদেশ সময়: ১৯৩৮, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এনবি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।