ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজিপি সদস্যদের ফেরত পাঠানোর চেষ্টা চলছে: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
বিজিপি সদস্যদের ফেরত পাঠানোর চেষ্টা চলছে: ওবায়দুল কাদের কথা বলছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: মিয়ানমারে অভ্যন্তরীণ যুদ্ধের কারণে যেসব সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যরা বাংলাদেশে আশ্রয় নিয়েছেন তাদের ফেরত পাঠানোর জন্য চেষ্টা চলছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নতুন করে রোহিঙ্গা প্রবেশের কথা যেখানে এসেছে সেটা আর হবে না। যে ১৩/১৪ লাখ রোহিঙ্গা হয়ে গেছে তাদের নিয়েই অনেক সমস্যা। আন্তর্জাতিকভাবে যে সাহায্য আসত সেটাও কমে গেছে।

তিনি বলেন, বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতি খারাপ। এই পরিস্থিতিতে আর সংখ্যা বাড়াতে চাই না। যারা বিজিপি সদস্যরা এসেছেন তারা তাদের নিয়ে যাবেন আন্তর্জাতিক বিধি-বিধান মেনে। সেটা আলোচনা আছে। ফিরিয়ে নেবে সেটা নিশ্চিত। কারণ মিয়ানমারের সিটিজেন তারা তাদের নাগরিকদের নিয়ে যাবে এটাই স্বাভাবিক।

মিয়ানমারে বিদ্রোহীদের সঙ্গে দেশটির সেনাবাহিনীর বিরতিহীন রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত দিয়ে সশস্ত্রদের অনুপ্রবেশ ঘটছে বাংলাদেশে। তাদের অনেকে আহত হয়েই যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।