ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নকল বৈদ্যুতিক তার-ফ্যান-শিশু খাদ্য তৈরি করায় ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
নকল বৈদ্যুতিক তার-ফ্যান-শিশু খাদ্য তৈরি করায় ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করায় নয়টি প্রতিষ্ঠানকে সাড়ে ২৮ লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম জে সোহেল বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বুধবার মধ্যরাত আড়াইটা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চালানো হয়।

এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে নয়টি প্রতিষ্ঠানকে সাড়ে ২৮ লাখ টাকা জরিমানা করেন।

এর মধ্যে সিমফনি ইলেক্ট্রিক ইন্ডাস্ট্রিজকে নগদ ৫০ হাজার টাকা, এ কে এস ক্যাবলকে নগদ ৫ লাখ টাকা, নাজমা ফুড অ্যান্ড বেভারেজকে নগদ ৮ লাখ টাকা, এম ভি কর্পোরেশন অ্যান্ড স্টিকসকে নগদ ৫ লাখ টাকা, হাসান কেমিক্যাল কোম্পানিকে নগদ ৫ লাখ টাকা, এস টি জেড ট্রেডার্সকে নগদ ৫০ হাজার টাকা, এম এফ কেমিক্যাল অ্যান্ড কোম্পানিকে নগদ ৫০ হাজার টাকা, পিউর কনজিউমারকে নগদ ৩ লাখ টাকা ও মিল্লাত মেনুফেকচারিং কোম্পানিকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা আরও বলেন, এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ১ লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী জব্দ করার পর সেগুলো ধ্বংস করা হয়। এসব প্রতিষ্ঠান বেশ কিছুদিন ধরে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।