ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপিডিএফ সদস্য হত্যা: ফের পানছড়ি বাজার বয়কট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
ইউপিডিএফ সদস্য হত্যা: ফের পানছড়ি বাজার বয়কট

খাগড়াছড়ি: সংগঠনের ৪ নেতাকে হত্যার প্রতিবাদ ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে খাগড়াছড়ির পানছড়ি বাজার ফের বয়কট করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।


শনিবার (১৭ ফেব্রুয়ারি) ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় প্রশাসনের আশ্বাসের পরও চাঞ্চল্যকর বিপুল-সুনীল-লিটন-রুহিনের খুনিদের গ্রেপ্তার ও আইনানুগ পদক্ষেপ গ্রহণে দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ফের পানছড়ি বাজার বয়কট কার্যকর হবে।

এর আগে, গত ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান বাজার বয়কট কর্মসূচি সাময়িক স্থগিত করেছিল সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, ইউপিডিএফ নেতা বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন চাকমার খুনিদের গ্রেপ্তার ও আইনানুগ পদক্ষেপ গ্রহণে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত না হওয়ায় পানছড়ি বাজার বয়কট করা হচ্ছে। আগামী মঙ্গলবার থেকে বাজার বয়কট কার্যকর হবে।

গত বছরের ১১ ডিসেম্বর দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ নেতা বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন চাকমা নিহত হন। এ ঘটনায় গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করলেও তা অস্বীকার করে সংগঠনটি।

গত ২৪ জানুয়ারি মহালছড়িতে সংগঠনটির আরও দুই সদস্য গুলিতে নিহত হন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।