ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীর তীর থেকে মানসিক ভারসাম্যহীন নারী ও নবজাতক উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
নদীর তীর থেকে মানসিক ভারসাম্যহীন নারী ও নবজাতক উদ্ধার

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জে নদীর তীর থেকে অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন নারী ও এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়া। পরে শিবপাশা পুলিশ ফাঁড়ির পুলিশের সহযোগিতায় তাদেরকে ইউনিয়ন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্রে ভর্তি করা হয়।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে পশ্চিমবাগ কাটাগাং নদীর তীরে স্থানীয় গ্রাম পুলিশ তাজ উদ্দিন খবর পেয়ে ঘটনাস্থলে যান। এসময় পার্শ্ববর্তী গ্রামের নারীরা এসে তাদের পরিষ্কার পরিচ্ছন্ন করেন। তবে তার ঠিকানা পরিচয় কেউ বলতে পারছেন না।

গ্রাম পুলিশ তাজ উদ্দিন জানান, সকালে তিনি জমিতে কাজ করছিলেন। এসময় তিনি স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে। সরেজমিনে গিয়ে দেখতে পান, পশ্চিমবাগ কাঠাগাং নামক নদীর তীরে অজ্ঞাতনামা এক নারী কন্যা সন্তান প্রসব করলে গ্রামের কয়েকজন নারী প্রসব পরবর্তী প্রক্রিয়া সম্পন্ন করেন। পরে শিবপাশা পুলিশ ফাঁড়ির হস্তক্ষেপে দুজনকে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে রাখা হয়েছে।

শিবপাশা পুলিশ ফাঁড়িতে কর্মরত উপপরিদর্শক (এসআই) ফজলুর রহমান নবজাতক ও মায়ের চিকিৎসা নিশ্চিতে সহযোগিতা করেন। তিনি জানান, এর আগে কখনও ওই নারীকে এলাকায় দেখা যায়নি। ওই নারীর পরিচয় জানতে চাইলে তিনি শুধু নিজের নাম আঙ্গুরা বলতে পারছেন। এর বেশি কিছু বলতে পারছেন না।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ মাসুদুর রহমান বলেন, মানসিক ভারসাম্যহীন এক নারী হাওরে কন্যা সন্তান প্রসব করেছেন শুনেছি। মা-নবজাতক শিবপাসা ইউনিয়ন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন।

আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিক বলেন, মানসিক ভারসাম্যহীন নারীর পরিচয় জানার চেষ্টা চলছে। এছাড়া পরবর্তী আইনানুগ প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।