ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
চুয়াডাঙ্গায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা: জেলায় মাদক মামলায় আমিনুল ইসলাম (৪০) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. মাসুদ আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আমিনুল চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার সুলতানপুর (মাঝের পাড়া) হক মোহাম্মদের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, তথ্য পেয়ে ২০১৪ সালের ১৮ নভেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে দামুড়হুদা উপজেলার দর্শনার সুলতানপুর বসতিপাড়ার মাথাভাঙ্গা নদীর পাড়ে টিপু ডাক্তারের বাঁশঝাড়ের নিচে অভিযান চালায় চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল। অভিযানে আমিনুল ইসলামকে ২৩৮ বোতল ভারতীয় ফেনসিডিলসহ আটক করা হয়।

এ ঘটনায় চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মিলন কুমার মুখার্জী বাদী হয়ে দামুড়হুদা থানায় একটি মামলা করেন এবং তিনি নিজেই মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি আমিনুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

ছয়জন সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত ওই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।